Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

জাবিতে মদ্যপ অবস্থায় তিন ছাত্রীসহ ঢাবির ৬ শিক্ষার্থী আটক

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ০৯:৩১ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৩:৪৯
জাবি প্রতিনিধি
প্রিন্ট icon

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মদ্যপ অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৩ নারী শিক্ষার্থীসহ ৬ জন শিক্ষার্থীকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২০ জানুয়ারি) মধ্যরাত ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে ওই ৬ জন শিক্ষার্থীকে আটক করে প্রশাসন।

আটককৃতরা হলেন, নুসরাত জাহান (সাইকোলজি বিভাগ, (স্নাতকোত্তর), জান্নাতুল ফেরদৌস (ফারসি বিভাগ, স্নাতকোত্তর (সম্মান) চতুর্থ বর্ষ), সামিহা হক (এমআইএস, স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ), হাবিব আহসান (ডেপলভমেন্ট স্টাডিজ, স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ), আশফাক হোসেন ডেপলভমেন্ট স্টাডিজ, স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষ) এবং খাইরুল ইসলাম শুভ ডেপলভমেন্ট স্টাডিজ স্নাতক(সম্মান) চতুর্থ বর্ষ)।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা যায়, রাত ২ টার দিকে প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরা ক্যাম্পাসে টহলরত অবস্থায় আটককৃত শিক্ষার্থীদের কেন্দ্রীয় খেলার মাঠে হাতেনাতে মদ্যপ অবস্থায় ধরে। এসময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দেয়।

ঘটনাস্থলে তাদের মুখ থেকে মদের গন্ধ ছড়াতে থাকে এবং মাতলামির স্বরে অশোভন আচরণ করতে থাকে। এতো রাতে মাঠে কেন জানতে চাইলে বিষয়টি তারা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় সামিয়া হক নামের আটককৃত ওই ছাত্রী প্রক্টরিয়াল বডির এক সদস্যকে বলেন, “আমরা প্রায় এখানে আসি এবং মদ খাই, নেশা করি।”

পরে নিরাপত্তা শাখার সদস্যরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিরাপত্তা শাখা অফিসে নিয়ে যায়। এরপর ৩ জনের শরীর তল্লাশি চালিয়ে ইয়াবা প্যাকেট, সিগারেট এবং বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র উদ্ধার করে নিরাপত্তা কর্মকর্তা। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের ভুল স্বীকার করেন এবং ভবিষ্যতে এরকম ঘটনার সাথে জড়িত হবে না বলে প্রতিজ্ঞা করেন।

পরে তাদের প্রত্যেকের কাছে মুচলেকা নিয়ে অভিভাবকদের বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, মধ্যরাতে তাদেরকে হাতেনাতে মদ্যপ অবস্থায় খেলার মাঠ থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে। ফলে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের বিষয়টি জানানো হয়েছে।

পিবিডি/পিএস

জাবি,ছাত্রী,শিক্ষার্থী,আটক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত