• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে হামলা

বিদেশে বাংলাদেশের সব দূতাবাসে সতর্কবার্তা

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০১৯, ১৫:১০ | আপডেট : ২০ জানুয়ারি ২০১৯, ১৫:১৪
পূর্বপশ্চিম ডেস্ক

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি শ্রমিকদের হামলার বিষয়ে ইঙ্গিত করে এমন পরিস্থিতি যাতে আর কোথায়ও না ঘটে সেজন্য বিদেশে বাংলাদেশের সকল দূতাবাসকে সতর্ক করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য তাগিদ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। খবর ইউএনবির।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) কুয়েতের লেসকো কোম্পানিতে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের আক্রমণে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলরসহ তিনজন আহত হন। স্থানীয় পুলিশ আসার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় বেশ কিছু সংখ্যক শ্রমিককে পুলিশ গ্রেফতার করে।

ইতোমধ্যে কুয়েতে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাদেরকে দ্রুত মুক্ত করার পদক্ষেপ নেয়া হয়েছে।

জানা যায়, কুয়েতের লেসকো কোম্পানির চার শতাধিক বাংলাদেশি শ্রমিক বকেয়া বেতন ও আকামার দাবিতে বৃহস্পতিবার সকালে দূতাবাসে যায়। তারা কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের কাছে তাদের বকেয়া বেতন ও আকামা সমস্যার বিষয়ে অভিযোগ জানায়। রাষ্ট্রদূত তাদের দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধান করার আশ্বাস দেন।

এই বিষয়ে রাষ্ট্রদূত এস এম আবুল কালাম জানান, লেসকো কোম্পানির শ্রমিকদের বকেয়া বেতনসহ আকামা সমস্যায় যারা আছে তাদের অভিযোগ জেনে তিনি ওই কোম্পানির কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। কোম্পানি থেকে শ্রমিকদের বকেয়া তিন মাসের বেতন ও আকামা দ্রুততম সময়ে সমাধানের সম্মতি দেয়। এরপর রাষ্ট্রদূত শ্রমিকদের কর্মস্থলে ফিরে যেতে অনুরোধ জানান। শ্রমিকরা দূতাবাস থেকে বের হওয়ার সময় উত্তেজিত হয়ে দূতাবাসের ভেতরে ও বাইরে ব্যাপক ভাঙচুর করে। সে সময় দূতাবাসের প্রধান কাউন্সিলর মোহাম্মদ আনিসুজ্জামানসহ তিনজন আহত হন। বিক্ষুব্ধ হামলাকারীরা দূতাবাসের ভেতরে টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করে। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

/পিবিডি/একে

দূতাবাস,পররাষ্ট্র মন্ত্রণালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close