• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চুরির অপবাদে কিশোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন (ভিডিও)

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ০৯:৫৫
ভোলা প্রতিনিধি

ভোলার চরফ্যাসন উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নে মুরগী চুুরির অপবাদে রুবেল (১৪) নামের এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় প্রকাশ্যে হাত-পা বেঁধে পেটালেন ইউপি সদস্য আমজাদ হোসেন।

রোববার (২০ জানুয়ারি) নির্যাতনের কিছু ছবি ও একটি ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ হলে সমালোচনার জড় উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাই নির্যাতনকারী ইউপি সদস্য আমজাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করন।

সম্পর্কিত খবর

    এদিকে ঘটনার এক মাস পর শুক্রবার (১৮ জানুয়ারি) কিশোর রুবেলের মা বিলকিছ বেগম বাদী হয়ে ইউপি সদস্য আমজাদসহ ছয়জনকে আসামি করে শশীভূষণ থানায় মামলা দায়ের করন।

    গত ১৫ নভেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে হাজারীগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে হাত ও পায়ের মাঝে লাঠি বেঁধে মধ্যযুগীয় কায়দায় এ নির্যাতন করা হয়।

    নির্যাতনের স্বীকার কিশোর হাজারীগঞ্জ ৯নং ওয়ার্ডের আঃ মালেক এর ছেলে। নির্যাতনকারী ইউপি সদস্য আমজাদ একই ওয়ার্ডের বাসিন্দা।

    রুবেলের মা বিলকিস বেগম জানান, তার ছেলে রুবেল নৌকায় বাবুর্চি কাজ করে। ঘটনার দিন বাড়িতে আসলে প্রতিবেশী ছেলেরা মিলে বনভোজন করার জন্য প্রতিবেশী কবিরের স্ত্রীর কাছ থেকে ৩০০ টাকা দিয়ে মুরগি কিনে। কিন্তু পূর্ব থেকে প্রতিবেশী কবির তালুকদারের সাথে বিরোধ থাকায় সে মুরগী চুরির অপবাদ দিয়ে ইউপি সদস্য আমজাদ এর কাছে রুবেলের বিরুদ্ধে অভিযোগ দেয়। অভিযোগের আলোকে ইউপি সদস্য আমজাদ তার দলবল নিয়ে রুবেলকে মেঘনা নদীর পাড় থেকে ধরে বাড়ির কাছের হাজারীগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে হাত ও পায়ের মাঝে লাঠি বেঁধে মধ্যযুগীয় কায়দায় চতুরপার্শে দলবলসহ ঘিরে রেখে এলোপাথারী মারধর শুরু করে। এসময় রুবেল চিৎকার করলেও পাষণ্ডরা তাকে ছাড়েনি।

    তিনি আরও জানান, তার স্বামী মালদ্বীপে থাকায় তাকে বিভিন্নভাবে অসামাজিক কাজের অভিযোগ দিয়ে চাঁদা দাবি করে আসছে আমজাদ ও তার দলবল। তারা প্রভাবশালী হওয়ায় তাদের হুমকি-ধামকিতে কারো কাছে মুখ খুলে বিচার দিতে পারেননি।

    হাজারিগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. সেলিম বলেন, আমরা সালিশ করে মিমাংসা করতে পারি। কিন্তু কাউকে মারার অধিকার আমাদের নেই। এ ঘটনা আমার জানা ছিল না। ঘটনার পর আমি জানতে পেরে ভিক্টিমকে থানায় অভিযোগ দিতে বলি।

    শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, কিশোরকে অমানবিক নির্যাতন করা হয়েছে। নির্যাতনের ভিডিও চিত্র আমার কাছে আছে। এ ঘটনায় শশিভূষণ থানায় শিশু আইন ২০১৩ এর ৭০ ধারায় শিশু নির্যাতন আইনে একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close