• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

সৈয়দ আশরাফের আসনে পুন:তফসিল নিয়ে বসছে নির্বাচন কমিশন

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ১২:১৩
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য কিশোরগঞ্জ-১ আসনে ভোটের বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার বসছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, মঙ্গলবার নির্বাচন কমিশন সভা রয়েছে। কিশোরগঞ্জ-১ আসনে ভোটের জন্য প্রয়োজনীয় প্রস্তাব উপস্থাপন করা হবে। কমিশন সার্বিক বিষয় বিবেচনা করে সিদ্ধান্ত দিলে সেদিনই তফসিল ঘোষণা করা হতে পারে।

তিনি বলেন, আমরা স্পিকার মহোদয়ের চিঠি পেয়েছি । নির্বাচিতদের গেজেটও হয়েছিল; কিন্তু কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুর ইসলাম শপথ নিতে পারেননি। ৩ জানুয়ারি তিনি (সৈয়দ আশরাফ) মারা যান। স্পিকারের চিঠি কমিশন সভায় উপস্থাপন করা হবে, কমিশন এখন তফসিলের সিদ্ধান্ত নেবে।

ইসি সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষা ২ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৬ ফেব্রুয়ারি নাগাদ লিখিত পরীক্ষা চলবে। এদিকে মার্চ থেকে শুরু হবে উপজেলা পরিষদের নির্বাচন। এসব বিবেচনায় নিয়ে কিশোরগঞ্জের এই আসনটিতে ভোটের দিন নির্ধারণ করার প্রস্তাব রয়েছে ইসি কর্মকর্তাদের।

প্রসঙ্গত, ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ। দেশে না থেকেও একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে জয়ী হন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ। ব্যাংককে চিকিৎসাধীন থাকায় সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পারেননি তিনি।

সৈয়দ আশরাফের আসনের সার্বিক অবস্থা জানিয়ে ইতিমধ্যে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ।

পিবিডি/জিএম

নির্বাচন কমিশন (ইসি),সৈয়দ আশরাফ,ভোট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close