• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত হবেন বুলবুল

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ১৫:৩৭ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ১৮:০৬
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

প্রখ্যাত গীতিকার ও সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুলকে আগামীকাল বুধবার (২৩ জানুয়ারি) মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে। ছেলে সামীর আহমেদের ইচ্ছার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) রাজধানীর আফতাবনগরের আহমেদ ইমতিয়াজ বুলবুলের বাসায় সাংবাদিকদের এমন তথ্য দেন প্রখ্যাত গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী।

তিনি বলেন, বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করায় আগে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সকাল ১১টা থেকে সেখানে সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ থাকবে। সেখানে গার্ড অব অনার দেওয়া হবে, সর্বস্তরের জনগণ জানাবেন শ্রদ্ধা।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ জানান, বুলবুল ভাইয়ের দুই বোন।একজন থাকেন বিদেশে। তিনি ফিরবেন বুধবার সকালে। তার জন্য অপেক্ষা করা হবে।

বর্তমানে আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ রাখা হয়েছে বারডেম হাসপাতালের হিমঘরে। সকাল ১১ টার পর তার বাসা থেকে মরদেহ হিমঘরে নেওয়া হয়। মঙ্গলবার ভোরে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় হার্ট অ্যাটাকে আক্রান্ত হয় হন বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। তারপর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করা হয়।

মৃত্যুকালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের বয়স হয়েছিল ৬৩ বছর। এর আগে ২০১৮ সালের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়ে। তার শারীরিক অবস্থার কথা জানতে পেরে চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে সংগীত অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিরীন শারমিন চৌধুরী। তাঁরা পৃথক বাণীতে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

পিবিডি/জিএম

আহমেদ ইমতিয়াজ বুলবুল,বুদ্ধিজীবী কবরস্থান,চিরনিদ্রায়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close