• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকাকে ১৫৪ রানের লক্ষ্য দিলো কুমিল্লা

প্রকাশ:  ২২ জানুয়ারি ২০১৯, ২০:১২ | আপডেট : ২২ জানুয়ারি ২০১৯, ২০:৪২
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৬তম ম্যাচে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হয়েছে । টসে হেরে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জিততে হলে ১৫৪ রান করতে হবে সাকিবের দল ঢাকাকে।

সম্পর্কিত খবর

    দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন শামছুর রহমান শুভ। ৩৪ রান করেন তামিম। ইনিংসের শেষ দিকে রান আউট হওয়ার আগে ১২ বলে ২৫ রান করেন পেরেরা। ঢাকা ডায়নামাইটসের হয়ে ২৪ রানে ৩ উইকেট তুলে নেন সাকিব। আর এই ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে চলতি বিপিএলে ১৭ উইকেট নিয়ে শীর্ষে উঠে গেলেন সাকিব।

    এর আগে, মঙ্গলবার(২২ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় কুমিল্লা। দলীয় ১৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে চলে আসেন ওপেনার এনামুল হক বিজয়।আন্দ্রে রাসেলের বলে শুভাগত হোমের ক্যাচে পরিণত হওয়ার আগে ৭ বলে ১ রান করার সুযোগ পান বিজয়। এর আগের দুই ম্যাচে ৪০ ও ২৬ রান করে ফেরেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ওপেনার।

    বিজয়ের আউট হবার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারেননি অধিনায়ক ইমরুল কায়েস। রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে ৯ বলে মাত্র ৭ রান করে করেন জাতীয় দলের এই বাঁহাতি ওপেনার।

    দলীয় ২৭ রানে বিজয়-ইমরুলের উইকেট হারিয়ে দলকে প্রাথমিক ধাক্কা থেকে খেলায় ফেরাতে চেষ্টা করেন তামিম। ২৯ বলে দুই ছক্কা ও এক চারের সাহায্যে ৩৪ রান করতেই সাকিবের বলে আউট হন তামিম। সাকিবের বলে বাউন্ডারিতে ক্যাচ তুলে দেন তামিম। ক্যাচটি তিনবারে প্রচেষ্টায় তালুবন্দি করেন রনি তালুকদার।

    এরপর শহীদ আফ্রিদি ও শামসুর রহমান শুভর উইকেট তুলে নেন সাকিব। তামিম-আফ্রিদি ও শামসুরের উইকেট শিকারের আগে চলতি বিপিএলে ১৪ উইকেট নিয়ে যৌথভাবে শীর্ষে ছিলেন সিলেট সিক্সার্সের তারকা পেসার তাসকিন আহমেদ ও ঢাকা ডায়নামাইটসের সাকিব আল হাসান। সাত ম্যাচে ১৪ উইকেট শিকার করেন তাসকিন।

    সাকিবের ঘূর্ণিতে দিশেহারা হয়ে ১৪.৪ ওভারে ১১২ রানে ৫ উইকেট হারায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৮ বলে ১৬ রান করে ফেরেন আফ্রিদি। সাকিবের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৩৫ বলে ৪৮ রান করেন শামসুর রহমান শুভ।

    ঢাকা ডায়নামাইটস

    সূনীল নারিন , দারুইশ রাসুলী, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), হিনু কুন, আন্দ্রে রাসেল, নাঈম শেখ, শুভাগত হোম, নুরুল হাসান, রুবেল হোসেন, মোহর শেখ।

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স

    তামিম ইকবাল, এভিন লুইস, লিয়াম ডসন, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরারা, শহিদ আফ্রিদি, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোহাম্মদ শহিদ।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close