Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ৯ ফাল্গুন ১৪২৫
  • ||

দুর্নীতির অভিযোগ থেকে দায়মুক্তি পেলেন সৈয়দ আবুল হোসেন

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ২২:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

পদ্মাসেতুর টেন্ডার প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগ থেকে সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে আনুষ্ঠানিকভাবে দায়মুক্তি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২২ জানুয়ারি) মন্ত্রিপরিষদ সচিবের কাছে দুদকের পাঠানো এক চিঠিতে আনুষ্ঠানিকভাবে এ দায়মুক্তি দেওয়া হয়।

দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কয়েক বছর আগেই দায়মুক্তি পেয়েছেন সৈয়দ আবুল হোসেন। হয়তো কোনো কারণে তিনি চিঠি পাননি। তাই নতুন করে দায়মুক্তির চিঠি ইস্যু করা হয়েছে।

আবুল হোসেনের দায়মুক্তির ওই চিঠিতে সই করেছেন দুদক সচিব ড. শামসুল আরেফিন।

চিঠিতে বলা হয়েছে, আবুল হোসেনের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগ অনুসন্ধানকালে প্রাপ্ত তথ্য ও রেকর্ডপত্রের আলোকে প্রমাণিত হয়নি বিধায় তা দুদক কর্তৃক পরিসমাপ্তির মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছে৷

প্রসঙ্গত, ২০১২ সালে পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়ায় ঘুষ, দুর্নীতির অভিযোগ তোলে দাতা সংস্থা বিশ্বব্যাংক। পরে দুর্নীতি সংক্রান্ত ওই অভিযোগের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে দুদক তা আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে। অনুসন্ধানের সময় বিশ্বব্যাংকের করা অভিযোগটিও দুদক হাতে পেয়েছিল বলে সে সময় দুদক সূত্র থেকে জানা গিয়েছিল।

অনুসন্ধান শেষে সৈয়দ আবুল হোসেন, আবুল হাসানসহ সাত জনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার তদন্তও করা হয়। পরে তদন্ত শেষে মামলাটি নথিভুক্তিসহ চূড়ান্ত প্রতিবেদন দেয়া হয় ২০১৪ সালে। এর প্রায় ছয় বছর পর মঙ্গলবার (২৩ জানুয়ারি) সৈয়দ আবুল হোসেনকে দুর্নীতির অভিযাগ থেকে অব্যাহতি দিয়ে মন্ত্রীপরিষদ সচিবকে চিঠি দেয় দুদক।

/পিবিডি/একে

সৈয়দ আবুল হোসেন,দুদক
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত