• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অসময়ে জয় পেল খুলনা

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০১৯, ২৩:০১ | আপডেট : ২৩ জানুয়ারি ২০১৯, ২৩:০৪
স্পোর্টস ডেস্ক

বিপিএলের ২৮তম ম্যাচে সিলেট সিক্সার্সকে ২১ রানে হারিয়েছে খুলনা টাইটান্স। প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ১৭০ রান করে মাহমুদউল্লাহর দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রান করতে পারে সিলেট।

এর ফলে ৯ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে খুলনার অবস্থান তালিকার ৬-এ। আর ৮ ম্যাচে সমান জয়ে সমান পয়েন্ট নিয়ে সিলেট সিক্সার্সের অবস্থান ৭-এ। পারতপক্ষে দুই দলেরই দ্বিতীয় রাউন্ডে ওঠার পথ বন্ধ হয়ে গিয়েছে অনেক আগেই। তাই এই জয়ে খুব একটা লাভ হচ্ছে না টাইটান্সদের।

বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে সিলেট সিক্সার্সের সামনে ১৭১ রানের টার্গেট দেয় খুলনা টাইটান্স।

ব্যাটিংয়ে নেমে ৬.৫ ওভারেই খুলনার দুই ওপেনার ব্রেন্ডন টেইলর ও জুনায়েদ সিদ্দিকী মিলে তুলে ফেলেন ৭৩ রান। ২৩ বলে ৬ চারে ৩৩ রান করে অলক কাপালির বলে তার হাতেই ক্যাচ দিয়ে জুনায়েদ বিদায় নিলে সমাপ্তি ঘটে এই জুটির।

জুনায়েদের বিদায়ের পর দলের স্কোর বোর্ডে মাত্র ৩ রান যোগ হতেই আউট হয়ে ফেরেন আল-আমিন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে বিপাকে পড়ে যায় রিয়াদের দল। খুলনার আরেক ওপেনার টেইলরের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৮ রান। ৩১ বলের এই ইনিংসে চারের মার ৪টি আর ছক্কার মার ২টি।

শেষদিকে খুলনার ইনিংসের হাল ধরে দলকে ১৭০ রানের সংগ্রহ এনে দেন ডেভিড ওয়েইসি। ২৫ বল খেলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রান করে তাসকিনের শিকার হয়ে ফেরেন এই অলরাউন্ডার।

সিলেটের পেক্ষে ৪ ওভারে মাত্র ২২ রান খরচে ৪ উইকেট নিয়েছেন অলক কাপালি। ২টি করে উইকেট পেয়েছেন তাসকিন আহমেদ ও মোহম্মদ নওয়াজ।

ব্যাটিংয়ের পর খুলনার বোলিংয়ের শুরুটাও হয় দুর্দান্ত। প্রতিপক্ষ সিলেটের ইনিংসের প্রথম বলেই লিটন দাসের স্টাম্প উড়িয়ে দেন শুভাশিষ রায়। শূন্য রানে লিটন যখন ফেরেন দল সিলেটের স্কোরবোর্ড তখন শূন্যরানে এক উইকেট।

শুরুর ধাক্কা কিছুটা হলেও সামাল দেন সাব্বির রহমান ও আফিফ হোসেন। দু’জন মিলে ৩২ রানের জুটি গড়ার পর বিদায় নেন সাব্বির। ১২ বলে ১৩ রান করে তাইজুল ইসলামের বলে ডেভিড ওয়েইসির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

অলোক কাপালি, আফিফের সঙ্গী হলেও উইকেটে টিকতে পারেননি বেশি সময়। ১৫ বলে ১৩ রান করে তাইজুলের বলেই ফেরেন তিনি। কাপালির পর একই ওভারে আফিফকেও ফিরিয়ে দেন তাইজুল। ফেরার আগে ২৪ বলে ২৯ রান করেন এই তরুণ ক্রিকেটার।

দ্রুত চার উইকেট পড়ে গেলেও নিকোলাস পুরান ও মোহাম্মদ নাওয়াজের ৮১ রানের জুটি দল সিলেটকে নিয়ে যায় জয়ের অনেকটা কাছে। তবে ব্যক্তিগত ২১ বলে ২৮ রানের ইনিংস খেলে ওয়েইসির বলে আউট হয়ে ফেরেন পুরান।

৩৪ বলে দলীয় সর্বোচ্চ ৫৪ রান করা নাওয়াজকে ফেরান পাকিস্তানের জুনায়েদ খান। তিনি ফিরে যাওয়ার পর দল মহাবিপদে পড়ে। শেষ পর্যন্ত ১৪৯ রানেই থেমে যায় সিলেটের ইনিংস।

খুলনার হয়ে একাই তিন উইকেট নেন তাইজুল। আর একটি করে উইকেট পান, জুনায়েদ খান, শুভাশিষ, ইয়াসির শাহ ও ওয়েইসি।

/পিবিডি/একে

বিপিএল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close