• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মিথ্যার ভিত্তিতে দাঁড়ানো সরকার টিকবে না : কর্নেল অলি

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১২
নিজস্ব প্রতিবেদক

সকল দলের প্রতিনিধিদের নিয়ে জাতীয় সরকার গঠনের মাধ্যমে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে ২০ দলীয় জোটের নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র প্রধান কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, মিথ্যার ভিত্তিতে দাঁড়িয়ে কোনো সরকারই বেশি দিন টিকে থাকতে পারেনি। বতর্মান সরকারও টিকবে না।

শনিবার বিকেলে রাজধানীতে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কর্নেল অলি আহমদ বলেন, অবিলম্বে দক্ষ এবং যোগ্য রাজনীতিবিদদের নিয়ে জাতীয় সরকার গঠন করতে হবে এবং তারপর নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, সরকার যদি আন্তরিকভাবে জাতীয় ঐক্য চায় তাহলে রাজনৈতিক বিবেচনায় যে সব বিরোধী নেতা কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি এবং মামলা প্রত্যাহার করতে হবে।

নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার উদ্যোগ প্রসঙ্গে এলডিপি প্রধান বলেন, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে তাই নির্বাচন নিয়ে মামলা করে কোনো ফল হবে না। আর করলেও মামলায় তাদের (সরকারের) পক্ষেই রায় দিবে আদালত। এ জন্য মামলা করবে না ২০ দল। ঐক্যফ্রন্টের নির্বাচিতদেরে উদ্দেশে অলি আহমদ বলেন, এবারের নির্বাচন জনগণের সঙ্গে তামাশা হয়েছে। তাই জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করে যারা বিজয়ী হয়েছেন তারা শপথ নিলে জনগণের কাছে বেঈমান বলে বিবেচিত হবেন।

কর্নেল অলি আহমেদ বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তারা শপথ নিলে বেইমান বলে তারা বিবেচিত হবে। উপজেলায় অংশ নিবেনা এলডিপি। ২০ দলীয় জোটের কেউ নির্বাচন নিয়ে মামলা করতে যাবে না উল্লেখ করে বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে তাই নির্বাচন নিয়ে মামলা করে কোন ফল হবে না, আর করলেও মামলায় তাদের পক্ষেই রায় দিবে আদালত এ জন্য মামলা করবে না ২০ দল।

তিনি আরো বলেন, জামায়াত যারা করে তারা যদি এ দেশের নাগরিক হয় তা হলে তাদের রাজনীতি করতে দিতে হবে। সরকার তাদের নাগরিকত্ব বাতিল করেন নাই কিংবা দেশে নিষিদ্ধ করে নাই।

২০ দলীয় জোটের এই শীর্ষস্থানীয় নেতা অভিযোগ করে বলেন, একাদশ জাতীয় সংসদের ফলাফলের শিটের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে টাকা জমা দেওয়ার পরও রেজাল্ট শিট দিচ্ছেন না।

এনই

কর্নেল অলি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close