• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

চা-চক্র রাজনৈতিক সুসম্পর্কের জন্য ইতিবাচক: জিএম কাদের

প্রকাশ:  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০১
নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক সুসম্পর্ক গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চা-চক্র আগামী দিনে ইতিবাচক ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (২ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনের চা-চক্র অংশ নিয়ে বেরিয়ে এসে সাংবাদিকদের তিনি একথা বলেন।

জি এম কাদের বলেন, যাদের সঙ্গে পরিচয় ছিল তাদের সঙ্গে সম্পর্ক ঝালাই করে নেওয়া এবং যাদের সঙ্গে কম পরিচয় ছিল, তাদের সঙ্গে পরিচিত হওয়াই ছিল আজকের চা–চক্রের মূল উদ্দেশে। এধরনের চা-চক্রে রাজনৈতিক নেতারা খোলা মনে নিজেদের মধ্যে আলোচনা করেছেন। এতে রাজনৈতিক সুসম্পর্ক গড়ে ওঠে।আমি মনে করি আগামী দিনের রাজনীতির জন্য এটি ইতিবাচক ভূমিকা পালন করবে।

তিনি বলেন, চা–চক্র যোগ দেওয়া রাজনৈতিক নেতারা ইনফরমালভাবে বিভিন্ন বিষয়ে কথা বলেছি। এ আয়োজন আমাদের একে অন্যের সঙ্গে মেশার সুযোগ করে দিয়েছে। এতে সৌহার্দ্যের বন্ধন আরও দৃঢ় হয়েছে।

এসময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, এ ধরনের আয়োজন ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো। আমরা প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছি, যেখানে তাঁর নিরাপত্তার কোনো সমস্যা হবে না, এ রকম কোনো একটি জায়গায়। ওই দিনের দাওয়াতে আজকে যাঁরা ছিলেন সবাই থাকবেন। প্রধানমন্ত্রী দাওয়াত গ্রহণ করেছেন।

প্রসঙ্গত, টানা তৃতীয়বার রাষ্ট্র ক্ষমতায় আসার পর বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে কুশল বিনিময়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে এ চক্রের আয়োজন করে। এতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়েছিল, সেসব দল ও জোটের নেতাদের আমন্ত্রণ জানানো হয়। তবে চা চক্রে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট এবং বাম জোটের নেতারা যাননি।

পিবিডি-এনই

জিএম কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close