Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

ডাকসু নির্বাচন নিয়ে উপাচার্যকে ছাত্রদলের ৭ দফা দাবি

প্রকাশ:  ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৪ | আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৯
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট icon

ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিতসহ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে সাত দফা দাবি জানিয়েছে ছাত্রদল।এসব দাবি লিখিত আকারে স্মারকলিপি হিসেবে বিশ্ববিদ্যালয় উপাচার্যের কাছে জমাও দিয়েছেন সংগঠনটির নেতারা।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান বরাবর এই স্মারকলিপি জমা দেন।

ছাত্রদলের প্রধান দাবি, ক্যাম্পাসে ন্যূনতম সকল ছাত্র সংগঠনের সহাবস্থান ও স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড করার অধিকার নিশ্চিত হওয়ার পর ডাকসু নির্বাচন আয়োজন করা।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর কার্যক্রম শুরু হচ্ছে ডাকসুর। গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসু ও হল সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ মার্চ অনুষ্ঠিত হবে। ছাত্রসংগঠনগুলো ডাকসু নির্বাচনকে ঘিরে প্রচারণা চালাচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানায়, যেসব শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ভর্তির মাধ্যমে অনার্স, মাস্টার্স এমফিল পর্যায়ে আছেন এবং নির্বাচনের তফসিল ঘোষণার তারিখে যাদের বয়স কোনো ক্রমেই ৩০ এর অধিক হবে না কেবল তারাই ডাকসু নির্বাচনের ভোটার হতে পারবে। আর সকল ভোটারই ডাকসু নির্বাচন ও হল সংসদ নির্বাচনের প্রার্থী হতে পারবেন। এছাড়া, বিশ্ববিদ্যালয়ে অনার্সের মাধ্যমে ভর্তি হয়ে ডাবল মাস্টার্স করা শিক্ষার্থীরাও আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ ইউনিয়ন নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন। তবে সেক্ষেত্রেও তাদের বয়স অবশ্যই ৩০ এর মধ্যে থাকতে হবে।

পিবিডি/জিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়,কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু),উপাচার্য,ছাত্রদল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত