• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদাকে মুক্ত করতে নতুন কর্মসূচির প্রস্তাব জাফরুল্লাহর

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৭ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৮
নিজস্ব প্রতিবেদক

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে নতুন কর্মসূচির প্রস্তাব দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা.জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আমরা যদি সত্যি খালেদা জিয়াকে ভালোবেসে থাকি, তার প্রতি মমত্ববোধ থাকে, তার অবদানের জন্য তাকে যদি স্মরণ রাখি, তাহলে একটা প্রস্তাব রাখতে চাই। মাসের আটদিন চলে গেছে, ১৮ দিন আছে। আগামীকাল ঢাকার ১০০ ওয়ার্ডের মহিলা দলের দশজন করে এক হাজার জন বিকেলে প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করে খোদার কাছে মোনাজাত করে বলবেন, জালেমের হাত থেকে রক্ষা করো, খালেদা জিয়াকে মুক্ত করো

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশের মিলনায়তনে খালেদা জিয়ার কারাবন্দিত্বের এক বছর উপলক্ষে তার মুক্তির দাবিতে বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি নতুন কর্মসূচির প্রস্তাব রাখেন।

ডা.জাফরুল্লাহ চৌধুরী বলেন, ছাত্রদলের এক হাজার জন সারাদিন অবস্থান করে একই প্রক্রিয়ায় পরের দিন খোদার কাছে মোনাজাত করবেন। তারপরে বিএনপির জাতীয় কমিটি, যাদের খালেদা জিয়া মনোনয়ন দিয়েছেন যাদের জীবনকে সুগম করেছেন সেই সুখের পায়রাগুলি, যারা লুকিয়ে-চুকিয়ে বেড়াচ্ছেন তাদের ধরে এনে হাজির করেন। তারাও আধাবেলা ওই প্রেসক্লাবের সামনে বসে থেকে একই প্রক্রিয়ায় মোনাজাত করেন।

তিনি বলেন, আমার ধারণা এভাবে যদি আমরা ১৮টা দিন করি, তাহলে দেশবাসীর বিবেক জাগ্রত হবে, দেশবাসী আমাদের রাস্তায় দেখতে চায়। ঘরের ভেতরে হাতিঘোড়া মারা সহজ। যদি পারেন,এখানে যারা এসেছেন তারা যদি ওখানে থাকেন আমি সুস্থ না, আমিও আপনাদের সঙ্গে থাকবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এজেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আযম খান, আব্দুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমূখ ।

পিবিডি/জিএম

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি,ডা.জাফরুল্লাহ চৌধুরী,ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close