• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীকে রিজভী

খালেদা জিয়াকে বহু নির্যাতন করেছেন, এবার মুক্তি দিন

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২৩
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এখনো সময় আছে। এক বছরে খালেদা জিয়াকে বহু নির্যাতন ও কষ্ট দিয়েছেন। এবার তাকে মুক্তি দিন।

রোববার (১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক মুনীর হোসেন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    রুহুল কবির রিজভী বলেন, আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দেয়ালের ভাষা পড়ুন। চারদিকের মানুষ চোখেমুখে কি বলছে বোঝার চেষ্টা করুন। পৃথিবীটা ক্ষণিকের। কিন্তু কর্মফল অনন্তকালের।

    তিনি বলেন, খালেদা জিয়াকে সাজানো মিথ্যা মামলায় এক বছর পরিত্যক্ত নির্জন কারাগারে বন্দী রাখা হয়েছে। তার বয়স ৭৩ বছর। প্রচণ্ড ঝুঁকিপূর্ণ অসুস্থ শরীর। একা চলতে পারেন না। তারপরও টেনে হিঁচড়ে জবরদস্তি করে আনা হচ্ছে ‘ক্যাঙ্গারু’ কোর্টে। স্বাস্থ্য ঝুঁকিতে থাকলেও তিলেতিলে শেষ করে দেওয়ার জিঘাংসা চরিতার্থ করে চলেছে সরকার।

    বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে খালেদা জিয়া ছাড়াও শেখ হাসিনা এবং আওয়ামী লীগের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা থেকে। আর শেখ হাসিনার বিরুদ্ধে এক এগারোর সরকার ১৫টি মামলা করেছিল। তিনি যখন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তখন তার মাথার উপর ১৫টি দুর্নীতির মামলা ছিল। কিন্তু সেগুলোকে আদালতের মাধ্যমে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। আর খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলোকে চলমান রেখে এখন সাজা দেওয়া হচ্ছে। মূল উদ্দেশ্য তাদের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা।

    খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সারাদেশে বিএনপির বন্দী নেতাকর্মীদের মুক্তির দাবিতে শনিবার কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে দেশের বিভিন্ন এলাকায় পুলিশ বাধা দিয়েছে বলে জানান তিনি। বলেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আফরোজা খানম নাসরিনকে কর্মসূচি থেকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া নারায়ণগঞ্জের প্রতিবাদ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়ে অনুষ্ঠান পণ্ড করে দেয়।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close