• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনয়ন পাচ্ছেন এলডিপি সভাপতি!

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৮
চট্টগ্রাম প্রতিনিধি

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি ও সাবেক বিএনপি নেতা জিয়াউল হক চৌধুরী বাবুল আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়া থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেতে যাচ্ছেন উপজেলা ।এর আগে তিনি জামায়াতের নেতা হিসেবেও পরিচিত ছিলেন।

ইতোমধ্যে দক্ষিণ জেলা আওয়ামী লীগ থেকে একক প্রার্থী হিসেবে তার নাম প্রস্তাব করে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে।

দল বদলে পটু জিয়াউল হক চৌধুরী বাবুলকে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একক প্রার্থী করায় এ নিয়ে দলে অসন্তোষ বাড়ছে।

বারবার দল বদলকারী জিয়াউল হক চৌধুরী বাবুল ১৫ জানুয়ারি আওয়ামী লীগে যোগদান করেন। এর আগে তিনি লোহাগাড়া বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মাঝখানে কর্নেল অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপিতে যোগদান করেন। এলডিপি লোহাগাড়া উপজেলা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। জামায়াতের প্রার্থী হিসেবে চেয়ারম্যান হওয়ার নজিরও রেখেছেন বাবুল।

দল বদলকারী এ ব্যক্তিকে লোহাগাড়া উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না দিতে স্বয়ং দলের উপজেলা সভাপতি খোরশেদ আলম চৌধুরী প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে চিঠি লিখেছেন। ৭ ফেব্রুয়ারি এ চিঠি দেয়া হয়।

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী বলেন, আমি লোহাগাড়া আওয়ামী লীগ রক্ষা করতে সভানেত্রীসহ দলের হাইকমান্ডকে চিঠি দিয়ে জানিয়েছি যাতে জিয়াউল হক চৌধুরী বাবুলকে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য দলীয় মনোনয়ন দেয়া না হয়। কারণ বাবুল সারা জীবন আওয়ামী লীগের বিরুদ্ধে ছিলেন।

তিনি বলেন, এখন আওয়ামী লীগে সুদিন এসেছে বলে বাবুলও পল্টি মেরে আওয়ামী লীগ বনে গেছেন। এমন লোক মনোনয়ন পাবে সেটা মেনে নেয়া যায় না। বাবুলের বিরুদ্ধে চোরাচালান আইনে করা মামলাসহ বিভিন্ন অপরাধে ২০টির বেশি মামলা রয়েছে বলে জানান তিনি।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, ১৫ জানুয়ারি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়। ২০ জানুয়ারি লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের এক জরুরি বর্ধিত সভা আহ্বান করা হয়।

এ বর্ধিত সভায় সর্বসম্মতভাবে উপজেলা চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, জেলা কমিটির উপপ্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী এবং জেলা কমিটির কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামালসহ তিন জনের প্যানেল রেজুলেশনসহ জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় ৬৭ সদস্যবিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ৫৭ জন সদস্য, সব ইউনিয়ন সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় সব ইউপি চেয়ারম্যান, অঙ্গ ও সহযোগী সংগঠনের সব নেতারা এবং জেলা আওয়ামী লীগের স্থানীয় নেতারাসহ ১৪১ জন নেতা উপস্থিত ছিলেন।

পিবিডি/জিএম

এলডিপি সভাপতি,জিয়াউল হক চৌধুরী,আওয়ামী লীগের নৌকা প্রতীক,মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close