• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মধুর ক্যান্টিনে ফিরে উচ্ছ্বাসিত ছাত্রদল

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২০ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৪
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন কেন্দ্র করে দীর্ঘ নয় বছর পর ছাত্র রাজনীতির প্রাণকেন্দ্র মধুর ক্যান্টিনে ফিরে উচ্ছ্বাস প্রকাশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদলে নেতাকর্মীরা। এসময় তারা ক্যাম্পাসে স্থায়ী সহাবস্থানের দাবি জানিয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা ৫০ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মাহদী তালুকদারের নেতৃত্বে সংগঠনটির প্রায় ২৫-৩০ জন নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন।

বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান। এর ১ ঘন্টা পরে আসেন কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান। ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের চার শীর্ষ নেতাকে উদ্দেশ করে ছাত্রলীগের নেতা-কর্মীরা ‘অছাত্রদের আস্তানা, ক্যাম্পাসে হবে না’, ‘ক্যাম্পাসে রাজনীতি, ছাত্ররাই করবে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এসময় ছাত্রদলের নেতা-কর্মীরাও ‘খালেদা জিয়া, জিয়া খালেদা’ বলে পাল্টা স্লোগান দেন। একপর্যায়ে ছাত্রদলের এক নেতা ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ করে ‘আমাদের ক্যাম্পাস, আমরাই থাকব’ বলে স্লোগান দিতে গেলে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান তাঁকে থামিয়ে দিয়ে বলেন, চুপ করে বসে চা খাও।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসান।

তিনি বলেন, আমরা ঢাবি প্রশাসনকে সাত দফা দাবি জানিয়েছি। প্রথমটি ছিল ক্যাম্পাসে এবং হলে সহাবস্থান নিশ্চিত করতে হবে। আমরা দশ বছর পর বিশ্ববিদ্যালয়ে এসেছি। প্রশাসন ও অন্যান্য ছাত্রসংগঠনের সঙ্গে নিয়মিত কার্যক্রম চালিয়ে যেতে চাই। তার পদক্ষেপ হিসেবে আমরা এখানে এসেছি। এ প্রক্রিয়াটা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। আমরা দাবি জানিয়েছি ন্যূনতম তিনমাস সহাবস্থানের পরে ডাকসুর নির্বাচনের পরিবেশ নিশ্চিত হলেই ভোটগ্রহণ করার। ভোটকেন্দ্র হলের বাইরে নিয়ে আসার দাবিতে এখনো অটল আছি আমরা। সামগ্রিক পরিবেশ নিশ্চিত হওয়ার পর পুনরায় তফসিল ঘোষণা করতে হবে।

সংবাদ সম্মেলন শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন নাসির পূর্বপশ্চিমকে বলেন, মধুর ক্যান্টিনের ফিরতে পেরে আমাদের নেতকর্মীরা খুবি উচ্ছ্বাসিত। অনেক দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জিয়াউর রহমান, তারেক রহমান ও দেশনেত্রী বেগম জিয়ার নামে শ্লোগান দিয়েছি। এখন থেকে প্রতিদিন আমরা মধুর ক্যান্টিনে থাকব বলে আশা করছি।

এদিকে বেলা ১টার দিকে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কলা ভবন হয়ে ডাকসু ক্যান্টিনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানেই দুপুরের খাবার খেয়ে বিশ্ববিদ্যালয় ত্যাগ করেন তারা।

পিবিডি/এআইএস/টিএইচ

ডাকসু,ছাত্রদল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close