• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাতীয় নির্বাচন চ্যালেঞ্জ করে বিএনপির ৭ প্রার্থীর মামলা

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৪৪ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০১:০০
নিজস্ব প্রতিবেদক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ করে হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করেছেন বিএনপির সাত প্রার্থী। গত দুইদিনে ( ১২ ও ১৩ ফেব্রুয়ারি) তারা এসব মামলা দায়ের করেন। এছাড়া আগামী কয়েক দিনে দেশের প্রতিটি জেলা থেকে অন্তত একজন করে পরাজিত প্রার্থী বাদী হয়ে মামলা করবেন বলে জানা গেছে।

বুধবার রাতে বিএনপি প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) এর পাঠানো মামলার বিবরণী থেকে জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মামলা করেছেন। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৫/১৯ ও ০৬/১৯।

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম মামলা করেছেন ১৩ ফেব্রুয়ারি (বুধবার)। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৯/১৯, ১০/১৯, ১১/১৯, ১২/১৯ ও ১৩/১৯।

এছাড়া ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনেক প্রার্থী মামলা করতে পারেন। তার মধ্যে সম্ভাব্য কয়েকজন হলেন, মানিকগঞ্জ-২ আসনের বিএনপির প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

বিষয়টি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, দলের হাইকমান্ডের সিদ্ধান্ত অনুযায়ী হাইকোর্টের নির্বাচনি ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। সাতটি আসন থেকে মামলা করা হয়েছে। আইনগত যতগুলো বিধান আছে, তার সবটুকুই যথাযথ প্রক্রিয়ায় দলীয়ভাবে ব্যবহার করা হবে।

/পিবিডি/আরাফাত

বিএনপি,মামলা,নির্বাচন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close