• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

দেশে অস্থিরতা তৈরির চক্রান্ত চলছে: হানিফ

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৯
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, সংসদ নির্বাচন নিয়ে অকারণে অহেতুক বিতর্ক তুলে আবার দেশের মধ্যে একটি অস্থিরতা তৈরির চক্রান্ত করছে বিএনপি জামায়াত।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে স্বপ্ন ফাউন্ডেশনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, নির্বাচন হয়ে গেছে। এই নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। এই বিজয় ছিল প্রত্যাশিত। আওয়ামী লীগ যে এই নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করবে এটি দেশবাসী জানতো, বিশ্ববাসীও জানতো।

এসময় বিএনপির সমালোচনা করে হানিফ বলেন, যারা ক্ষমতায় থাকতে দেশকে কোনও কিছু দিতে পারেনি, ক্ষমতায় থাকতে যারা দেশকে দুর্নীতিবাজ ও সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছিল, ক্ষমতার বাইরে থেকেও যারা দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করেছিল, সেই সব রাজনীতিবিদরা তাদের অস্তিত্ব রক্ষা করতে এখন নির্বাচন নিয়ে বিভিন্ন কথা বলছে।

ডাকসু নির্বাচন নিয়ে এই নেতা বলেন, ডাকসু নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে বিবেচিত। এটি আমাদের বাংলাদেশের ঐতিহ্য। সেই ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন হবে। আমরা আশা করছি এই নির্বাচনে যত ছাত্র সংগঠন আছে তারা সবাই অংশ নেবেন।

বাংলা ভাষার ব্যবহার নিয়ে তিনি বলেন, একটা বিষয়ে আমাদের মধ্যে এখনও কষ্ট রয়ে গেছে যে, এখনও বাংলা ভাষার ব্যবহার সব জায়গায় পরিপূর্ণভাবে হচ্ছে না। বিশেষ করে আমরা দেখি আদালতে যে রায়গুলো লেখা হয়, তা ইংরেজিতে লেখা হয়। আদালত ইংরেজি ভাষায় এই রায়গুলো যেভাবে লিখেন, একমাত্র ওই আদালতের যারা প্র্যাকটিস করা আইনজীবী শুধু তারাই ভালো বুঝতে পারেন। এত দুর্বোধ্যভাবে লেখা হয়, যা সাধারণ মানুষ বুঝতে পারে না। আমরা সকলের কাছে আশা করি, যে মাতৃভাষার জন্য আমরা প্রাণ দিয়েছিলাম তা সকল জায়গায় আমরা যেন ব্যবহার করতে পারি।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এবং স্বপ্না ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন রিয়া।

পিবিডি/এআইএস

হানিফ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close