Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

সোহরাওয়ার্দী হাসপাতালের কার্যক্রম আংশিকাভাবে চালু

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতাল আংশিকভাবে চালু করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আসার পর হাসপাতালের মাঠে রাখা রোগীদের ভবনে তোলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে হাসপাতাল চালুর বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। এর আগে বিকাল ৫টা ৫০ মিনিটে লাগা ওই আগুন ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের চেষ্টায় রাত ৮টা ২০ মিনিটে নিয়ন্ত্রণে আসে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, ঘটনাস্থল তৃতীয় তলার কয়েকটি ওয়ার্ড বাদে অন্যান্য ওয়ার্ডে চিকিৎসাসেবা রাতেই চালু হচ্ছে। ইতোমধ্যে জরুরি বিভাগ খুলে দেওয়া হয়েছে। হাসপাতালের মাঠে অবস্থান করা রোগীদের ভবনে তোলা হয়েছে। আগুন লাগার পর এই হাসপাতাল থেকে যে ১১শ’র মতো রোগীকে আশপাশের বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে তারা চাইলে এখন হাসপাতালে এসে চিকিৎসা নিতে পারেন। আর যদি তারা সেখানে থেকেই চিকিৎসা নিতে চান তাও পারেন। আমাদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

আবুল কালাম আজাদ আরও বলেন, স্বাস্থ্য অধিদফতরের আহ্বানে হাসপাতাল কর্তৃপক্ষ আশপাশের বিভিন্ন হাসপাতালের অ্যাম্বুলেন্স ফ্রিতে নিয়ে রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তরিত করেন।

সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগায় সেখানের রোগীদের অন্য হাসপাতালে সরিয়ে নেওয়া হচ্ছে। এর মধ্যে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) স্থানান্তর করা হয়েছে ৩৬ জনকে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে কোনো হতাহতে ঘটনা ঘটেনি। হাসপাতালের সকল রোগীকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনা উদঘাটনে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমারকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ থেকে ৭ দিনের মধ্যে তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

পিবিডি/জিএম

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতাল,অগ্নিকাণ্ড,তদন্ত কমিটি গঠন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত