Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

বিএনপির বিদেশবিষয়ক কমিটি গঠিত

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

কূটনীতিক ইনাম আহমেদ চৌধুরী বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দেয়ায় বিএনপির বিদেশবিষয়ক (ফরেন অ্যাফেয়ার্স) কমিটি ভেঙে দেয়া হয়েছিলো। আর সেই ভেঙে যাওয়া কমিটি পুণর্গঠন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। ২১ সদস্য বিশিষ্ট কমিটির চেয়ারম্যান করা হয়েছে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে।

বিএনপির একটি সূত্র এতথ্য নিশ্চিত করে জানায়, এই কমিটির কারিগর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এই কমিটির প্রথম সভা শনিবার (১৬ ফেব্রুয়ারি) হওয়ার কথা রয়েছে।নতুন কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন নবগঠিত ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য দলের মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, আমি চিঠি পেয়েছি। দ‌লের স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী কমিটির চেয়ারম্যান।

আগের কমিটির প্রায় সব সদস্য নতুন কমিটিতে আছেন। বিএনপির স্থায়ী কমিটির প্রয়াত সদস্য তরিকুল ইসলামের ছেলে সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, মানবাধিকারবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালসহ ৫-৬ জনকে নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নতুন করে অন্তর্ভূক্ত হওয়া ব্যারিস্টার মীর হেলাল ফেসবুক স্ট্যাটাসে কমিটিতে অন্তর্ভূক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

২১ সদস্যের ফরেইন অ্যাফেয়ার্স কমিটিতে পুরানোদের মধ্যে আছেন চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী, সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক পররাষ্ট্র সচিব রিয়াজ রহমান, সাবিহ উদ্দিন চৌধুরী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির, আইন বিষয়ক সহ-সম্পাদক রুমিন ফারহানা, ফাহিমা নাসরিন মুন্নী। নতুন করে অন্তর্ভূক্ত হয়েছেন দলের সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল, তাবিথ আউয়াল, জেবা খান, প্রমুখ।

গত ১৭ জানুয়ারি তারেক রহমানের নির্দেশে বিদেশবিষয়ক কমিটি ভেঙে দেয়া হয়।

/পিবিডি/পি.এস

বিএনপি,বিদেশ,কমিটি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত