• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যারিস্টার রাজ্জাকের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জামায়াত

প্রকাশ:  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২০ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৫
নিজস্ব প্রতিবেদক

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারির পদ থেকে ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগ তার ব্যক্তিগত অধিকার মনে করে দলটি।একই সঙ্গে দলে তার অবদান সব সময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে জামায়াত।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে তিনটার দিকে এক বিবৃতিতে দলটির সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কথা বলেন। এ দিন সকালে খবর আসে ব্যারিস্টার রাজ্জাক পদত্যাগ করেছেন। তিনি বর্তমানে লন্ডনে বসবাস করছেন।

ডা. শফিকুর রহমান বলেন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাকসহ আমরা দীর্ঘদিন একইসঙ্গে এই সংগঠনে কাজ করেছি। তিনি জামায়াতে ইসলামীর একজন সিনিয়র পর্যায়ের দায়িত্বশীল নেতা ছিলেন। তার অতীতের সব অবদান আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি।

সেক্রেটারি জেনারেল বলেন, তার পদত্যাগে আমরা ব্যথিত ও মর্মাহত। পদত্যাগ করা যেকোনও সদস্যের স্বীকৃত অধিকার। আমরা দোয়া করি, তিনি যেখানেই থাকুন, ভালো থাকুন, সুস্থ থাকুন। আমরা আশা করি, তার সঙ্গে আমাদের মহব্বতের সম্পর্ক অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবি ব্যারিস্টার রাজ্জাক বাংলাদেশ জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন। শুক্রবার ব্যারিস্টার রাজ্জাকের ব্যক্তিগত সহকারী কাউসার হামিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।তার পদত্যাগপত্রটি দলের আমির মকবুল আহমদের কাছে পাঠানো হয়েছে।

যুক্তরাজ্য থেকে আজ সকালে পাঠানো বিজ্ঞপ্তিতে পদত্যাগের কারণ হিসেবে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় দলটির ভূমিকাকেই মূলত তুলে ধরেছেন।

একই সাথে এই ইস্যুতে তিনি জামায়াতকে বিলুপ্ত করে দেয়ারও প্রস্তাব করেছিলেন দলীয় ফোরামে বলে তিনি তার চিঠিতে জানিয়েছেন।

তিনি আরও বলেন, যে তিনি দীর্ঘদিন ধরে চেষ্টা করেছেন যাতে একাত্তরের ভূমিকার কারণে দলটি জাতির কাছ ক্ষমা চায়।এছাড়া পদত্যাগপত্রে তিনি আরও উল্লেখ করেন, যে বাংলাদেশের ধর্মনিরপেক্ষ সংবিধানের আওতায় ইসলামি মূল্যবোধের ভিত্তিতে একটি গণতান্ত্রিক দল গড়ে তোলা এখন সময়ের দাবি, কিন্তু সে দাবি অনুযায়ী জামায়াত নিজেকে এখন পর্যন্ত সংস্কার করতে পারেনি।

পিবিডি/জিএম

জামায়াতে ইসলামী,সহকারী সেক্রেটারি,ব্যারিস্টার আব্দুর রাজ্জাক,পদত্যাগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close