Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

‘সড়কের উন্নয়ন করেছি, এবার শৃঙ্খলা ফেরাব’

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দুর্ঘটনা নিয়ন্ত্রণের উপর জোর দিয়ে সড়কে শৃঙ্খলা ফেরানোর প্রত্যয় ব্যক্ত করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেছেন, হতাশ হবেন না।সাময়িক কিছু সমস্যায় আছি।সড়কের উন্নয়ন করতে পেরেছি,এবার শৃঙ্খলা ফেরাব।

রোববার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে বিআরটিএ সদর কার্যালয়ে আয়োজিত জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৬তম সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সাবেক নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খানকে প্রধান করে সড়ক ও পরিবহনে দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করেছি। দুর্ঘটনা বিষয়টাকে আমরা ফোকাস করেছি, দুর্ঘটনা নিয়ন্ত্রণের উপর জোর ও গুরুত্বারোপ করেছি। এছাড়া, সড়ক পরিবহন আইন বাস্তবায়নে তিন মন্ত্রীর সমন্বয়ে আরও একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো ১৪ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে। সে আলোকে পরবর্তী সময়ে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় সড়কে বিশৃঙ্খলা ও দুর্ঘটনা নিয়ে বিশদ আলোচনা হয়।

সভায় আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের বিশেষজ্ঞ, শ্রমিক-মালিক নেতৃবৃন্দ।

পিবিডি/জিএম

সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,বনানী,বিআরটিএ সদর কার্যালয়
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত