Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

২১ মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করবে সব বেসরকারি টেলিভিশন

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

আগামী ২১ মে থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারে যাবে দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেল । পাশাপাশি ছয় মাসের মধ্যে বেসরকারি সব চ্যানেলকে পে চ্যানেলের আওতায় আনতে চায় বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স (অ্যাটকো)।

রোববার (১৭ ফেব্রুয়ারি) অ্যাটকো সভাপতি সালমান এফ রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ায় তাঁকে সংবর্ধনা দেন টেলিভিশন চ্যানেল মালিকরা। তাঁকে শুভেচ্ছা জানিয়ে অ্যাটকো আশা প্রকাশ করে, টেলিভিশন শিল্পের বিকাশের পাশাপাশি এ খাতে বিনিয়োগের নিরাপত্তার দিকে নজর দেবে সরকার।

এছাড়া বিদেশি চ্যানেলগুলোতে দেশি বিজ্ঞাপন বন্ধের সিদ্ধান্ত বাস্তবায়নে তথ্য মন্ত্রণালয়ের সঙ্গে নতুন করে বৈঠকে বসার কথাও জানায় অ্যাটকো

অ্যাটকোর সভাপতি ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বেসরকারি খাতকে গুরুত্ব দিতে চায় সরকার।

তিনি বলেন, ২০২১ সালে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হবে এবং ২০৪১ সালে আমরা উন্নত দেশ হব। মাননীয় প্রধানমন্ত্রী ভাবছেন যে উন্নত দেশ হতে হলে আমাদের বেসরকারি খাতটাই মূল চালিকা শক্তি হবে। অতীতেও গত ১০ বছরে আমরা যা কিছু অর্জন করেছি তার অনেকটা বেসরকারি খাতের কারণেই। আমাদের কাজটা হলো আমরা একটা অনুকূল পরিবেশ তৈরি করে দেব। সরকারের কাজ হলো একটা অনুকূল পরিবেশ তৈরি করা। বেসরকারি খাত যেন সেখানে কাজ করতে পারে।

অ্যাটকোর জ্যেষ্ঠ সহসভাপতি মোজাম্মেল বাবু বলেন, আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট কর্তৃপক্ষের সঙ্গে আট থেকে দশ দফায় বৈঠক করেছি। যদি কোনো রকম চ্যালেঞ্জ থেকে থাকে এর মধ্যে তা তারা চিহ্নিত করবে। আমরা সবাই একতাবদ্ধ হয়ে সিদ্ধান্ত নিয়েছি একটি তারিখ নির্ধারণ করেছি যে ২১ মে আমরা সবাই বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এ মাইগ্রেট করব। বিদেশি স্যাটেলাইটকে যে ফি দিতে হয় সেটার অর্ধেক দিতে হবে, আর পাশাপাশি দেশপ্রেম তো আছেই। অচিরেই আমরা একটা পে চ্যানেল হিসেবে আবির্ভূত হতে চাই সালমান এফ রহমানের নেতৃত্বে। আগামী ছয় মাসের মধ্যেই এই ইন্ডাস্ট্রির যে কার্যক্রম হাতে নিতে চেয়েছিলাম তার বাস্তবায়ন আপনারা দেখতে পাবেন।

পিবিডি/জিএম

অ্যাটকো,সভাপতি সালমান এফ রহমান,বঙ্গবন্ধু স্যাটেলাইট,বেসরকারি টেলিভিশন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত