Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৫
  • ||

১৪ দল ভাঙ্গার শঙ্কা নেই, মান-অভিমান চলে যাবে: কাদের

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কেউ যদি ১৪ দল ভাঙতে পারে বলে শঙ্কিত বা উদ্বিগ্ন থাকেন তাদের বলছি, উদ্বিগ্ন বা শঙ্কার কারণ নেই। এই আছে মান-অভিমান, আবার চলে যাবে। এটা কোনো পার্মানেন্ট সমস্যা না।

মঙ্গলবার সড়ক ও জনপথ বিভাগের বিভিন্ন পর্যায়ের প্রকৌশলী, প্রকল্প পরিচালক ও কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সংসদে বিরোধী দল হওয়া নিয়ে ১৪ দলের শরিকদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে- এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমি সমালোচনা পজিটিভলি নিয়েছি। যারা সমালোচনা করছেন, সেটার দরকার আছে। সরকার ভালোভাবে চলার জন্য, পার্লামেন্টারি ডেমোক্রেসিটা ইতিবাচক ও শক্তিশালী হতে পারে বিরোধী দলের মাধ্যমে। গতিশীল হতে পারে সংসদ। সমালোচনা না থাকলে সরকারের ভুল ধরা যায় না, সংশোধন হওয়া যায় না। সেদিক থেকে আমরা সমালোচনাকে ইতিবাচক হিসেবে দেখছি। ভুলকে কারেক্ট করার জন্য সমালোচনা দরকার।

উপজেলা নির্বাচন নিয়ে ধোয়াশায় থাকার অভিযোগ করেছে শরিকরা- এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সব আলাপ-আলোচনা করেই করা হচ্ছে। তাদের মান-অভিমানের পেছনের কারণটা কী তা আপনারা আমার চেয়েও কম জানেন না। তেমন কোনো সমস্যা নেই। ছোট-খাটো মান-অভিমান আছে। এসব কেটে যাবে।

২৪ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্টের গণশুনানি আয়োজনে জায়গা দেয়া হচ্ছে না- এমন অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, সোহরাওয়ার্দী উদ্যান তো খোলা আছে। সেখানে কোনো প্রকার বাধা-বিঘ্নের বিষয় তো নেই।

গণশুনানি আয়োজনে ঐক্যফ্রন্ট অনুমতি পাবে কি না জানতে চাইলে কাদের বলেন, কেন অনুমতি? কিসের জন্য? গণ-তামাশার জন্য? গণশুনানি কাকে বলে? গণশুনানি নাকি গণ-তামাশা? গণ-তামাশার জন্য অনুমতি চাইলে আমি তো পুলিশ কমিশনারকে বলবো বিষয়টি দেখে ব্যবস্থা নিতে।


/পিবিডি/একে

ওবায়দুল কাদের
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত