Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫
  • ||
শিরোনাম

ইমরানের মন্তব্যের কড়া সমালোচনা ভারতের

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০১:০৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট icon

সত্য দেখতে চান না ইমরান খান। পুলওয়ামার ঘটনা নিয়ে পাক প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়ার পর পরই ভারত এই ভাষাতেই জবাব দিল। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার ইমরান খানের মন্তব্যের সমালোচনা করে বলেন, তিনি যা বলেছেন তা বাজে অজুহাত ছাড়া আর কিছু নয়।

পুলওয়ামার ভয়াবহ জঙ্গি হামলার পর গোটা বিশ্ব ভারতের পাশে এসে দাঁড়িয়েছে। কিন্তু প্রতিবেশি দেশ পাকিস্তান এই হামলার নিন্দায় একটি শব্দও খরচ করেনি। এতে বিশেষ অবাক হয়নি ভারত। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র, পাক প্রধানমন্ত্রী হামলার নিন্দাও করেননি না তো তিনি শহিদ পরিবারদের জন্য কোনও শোকজ্ঞাপন করেছেন। অবশ্য পাকিস্তানের কাছ থেকে এর থেকে বেশি কিছু আশা করা যায় না।

পুলওয়ামার ঘটনার পর পাক যোগের কথা উঠে আসায় সেদেশের প্রধানমন্ত্রী ভারতের কাছে প্রমাণ চেয়েছেন। জানিয়েছেন, প্রমাণ দিতে পারলে পাকিস্তান উপযুক্ত ব্যবস্থা নেবে। এসব ভারতের গা সওয়া হয়ে গিয়েছে।

রাবিশ কুমার বলেন, মুম্বাই হামলার পর পাকিস্তানের হাতে সব প্রমাণ তুলে দেওয়া হয়েছিল। দশ বছর পরও সেই মামলার কোনও অগ্রগতি হয়নি। পাঠানকোটের পরও প্রমাণ দেওয়া হয়েছিল পাকিস্তানের হাতে। তাই ইমরান খান যা বলেছেন তা বাজে অজুহাত ছাড়া কিছু নয়।

ইমরান এদিন নতুন পাকিস্তান নিয়ে গর্ব প্রকাশ করেন। জানান, নতুন পাকিস্তান শান্তি চায়। কিন্তু প্রয়োজন হলে জবাব দিতেও পারে।

রাবিশ কুমার নতুন পাকিস্তান নিয়ে কটাক্ষ করেন। হাফিজ সাইদের মতো জঙ্গিদের সঙ্গে মঞ্চ শেয়ার করেন নতুন পাকিস্তানের মন্ত্রীরা। তিনি পাকিস্তানকে মনে করিয়ে দেন যে এই হামলার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ৷ আর সবাই জানে পাকিস্তানই হল জইশ-ই-মহম্মদের ঘাঁটি। এর চেয়ে বড় প্রমাণ আর কী চাই?

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত