• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘জামায়াতের সঙ্গে বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত’

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৪ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৭
নিজস্ব প্রতিবেদক

জামায়াতের সঙ্গে বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,জামায়াতকে নিয়ে একসঙ্গে নির্বাচন করা ও সরকার গঠন করার জন্য বিএনপিও একই অপরাধে অপরাধী।

জামায়াত দলগতভাবে ক্ষমা চাইলেও মুক্তিযুদ্ধের বিরোধিতা, গণহত্যার দায় মুক্তি পেতে পারে না বলে মন্তব্য করেন তিনি

বুধবার (২০ ফেব্রুয়ারি) দুপু‌রে জাতীয় জাদুঘর মিলনায়তনে গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন,গত কয়েকদিন ধরে দেখতে পাচ্ছি, জামায়াতের ভেতর থেকে দাবি উঠে এসেছে ক্ষমা চাওয়ার। তাদের কয়েকজন নেতা ঘোষণা দিয়েছে পদত্যাগও করেছেন।আমি মনে করি, এই পদত্যাগের ঘোষণা বা তাদের মধ্য থেকে ক্ষমা চাওয়ার যে কথাবার্তা বলা হচ্ছে, এগুলো দেশি-বিদেশি চাপমুক্ত হওয়ার একটি কৌশল।’

শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ বলে মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘আজ শেখ হাসিনার কারণে পাকিস্তানের প্রধানমন্ত্রীও বলতে বাধ্য হন,বাংলাদেশে সমস্ত সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে গেছে।অথচ একটি পক্ষদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।তারা বাংলাদেশের অগ্রযাত্রা রুখে দিতে চায়, তারা নানামুখী ষড়যন্ত্র করছে।

তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই গণতন্ত্র মুক্তি পেয়েছে।তার হাত ধরেই দেশের মানুষ ভোটের অধিকার ফিরে পেয়েছে।তার হাত ধরেই চিন্তা মুক্তি পেয়েছে। তার হাত ধরেই বাংলাদেশের অগ্রগতি। শেখ হাসিনা শুধু অসাম্প্রদায়িকতার প্রতীক নন, মানবতারও প্রতীক।’ তিনি ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন বলেও তথ্যমন্ত্রী উল্লেখ করেন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান,ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি দিলীপ কুমার রায়, প্রচার সম্পাদক আখতার হোসেন, বইটির লেখক সুজন হালদারসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পিবিডি/জিএম

তথ্যমন্ত্রী,ড. হাছান মাহমুদ,জাতীয় জাদুঘর মিলনায়তন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close