• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

রাজধানীতে গ্যাসলাইন বিস্ফোরণে বাস ও পিকাপে আগুন, সরবরাহ বন্ধ

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৩
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আসাদ গেটের আড়ং মোড়ে গ্যাসলাইন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গ্যাস লিকেজের কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ সময় পাশ দিয়ে যাওয়ার সময় দুটি গাড়িতে আগুন ধরে যায়। আগুনে একজন রিকশাচালক আহত হন। বিস্ফোরণের পর ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। লাইন মেরামতের কারণে রাত ১০টা পর্যন্ত মোহম্মদপুর, ধানমন্ডি, মিরপুরের একাংশে গ্যাস সরবরাহ বিঘ্নিত হতে পারে বলে তিতাস জানায়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় রাজধানীর আসাদগেটের আড়ং মোড়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর আসাদ গেটের আড়ং মোড়ে সড়কের মাঝ বরাবর গ্যাসলাইন বিস্ফোরিত হওয়ায় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে ৩টার দিকে হঠাৎ গ্যাসলাইন বিস্ফোরিত হয়ে গ্যাস বের হতে দেখেন পথচারীরা। এ সময় ওই স্থান দিয়ে যাওয়া দুটি গাড়িতে আগুন ধরে যায়। একটি কাভার্ড ভ্যান এবং একটি সাত নম্বর বাসে আগুন ধরে। এতে একজন দগ্ধ হন। তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার পরপরই ট্রাফিক পুলিশ দু’দিক থেকে যান চলাচল বন্ধ করে দেয়। এতে ওই এলাকায় তীব্র যানজট দেখা দেয়।গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ার বিষয়ে জ্বালানি বিভাগের একজন কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে সংস্কার কাজের জন্য এসএসএফের অনুমতি প্রয়োজন হয়। এজন্য সংস্কারকাজ শুরু করতে একটু দেরি হচ্ছে। তবে রাত ১০টার আগেই পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

তবে আগুন লাগার সময় তাড়াহুড়ো করে নামতে গিয়ে সাত-আট জন আহত হয়েছেন। তাদের সোহরাওয়ার্দী হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জিজি বিশ্বাস বলেন, আসাদগেট ও আড়ংয়ের মাঝামাঝি সড়কে গাবতলী টু সদরঘাটগামী ৭ নম্বর পরিবহনের একটি বাস ও একটি পিকাপ ভ্যানে হঠাৎ আগুন ধরে যায়। পাশেই থাকা ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিভিয়ে ফেলে। পরে জানা যায়, সড়কে গ্যাস লাইনে লিকেজ ছিল সেখান থেকে আগুনের সুত্রপাত হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

পিবিডি/জিএম

গ্যাসলাইন বিস্ফোরণ,মোহম্মদপুর,গাড়িতে আগুন,ফায়ার সার্ভিস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close