• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রস্তুতিটা ভালোই হলো বাংলাদেশের

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৯
স্পোর্টস ডেস্ক
ছবি: সংগৃহীত

ব্যাটিং ব্যর্থতায় নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। মিথুন-সাব্বির ছাড়া বলার মতো রান পাননি কেউই। এতদিনে পরিবেশের সাথে নিজেদের মানিয়ে নিতে পেরেছে টাইগাররা।

টেস্ট সিরিজ শুরুর আগে লিঙ্কনে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতিটা ভালোই হয়েছে বাংলাদেশের। দুইদিনের ম্যাচে প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটে ৪১১ রান।

বার্ট সুটক্লিফ ওভালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। ১১৩ রান আসে উদ্বেধানী জুটিতে। ব্যক্তিগত ৪৫ রান করে কোবার্নের বলে আউট হন তামিম। এরপর দলীয় ১২০ রানে ৬৭ রান করে আউট হন আরেক ওপেনার সাদমান ইসলাম।

মুমিনুল হক বেশিক্ষণ টিকতে পারেননি। ব্যক্তিগত ২০ রান করে বিদায় নেন তিনি। এরপর কিউই বোলারদের ভুগিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। লিটন দাস, সৌম্য সরকার. মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ ব্যাট চালিয়ে রান তুলেছেন দ্রুত গতিতে।

এই চারজন ব্যাটসম্যানের সবাই মাঠ ছেড়েছেন স্ব-ইচ্ছায়। রিটায়ার নট আউট ছিলেন তারা। দলীয় ২৪৫ রানে লিটন দাস ৬২ ও সৌম্য সরকার ৪১ রান করে রিটায়ার করেন।

এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ এবং মেহেদিও রানের দেখা পান। দু’জনেই তুলে নেন অর্ধ-শতক। দলীয় ৩৫০ রানে মাহমুদউল্লাহ ৫৯ রান করে রিটায়ার করেন। এরপর ৩৬৬ রানে মেহেদি ৫১ রান করে রিটায়ার করেন। দলীয় ৩৮১ রানে তাইজুল ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। এরপর ৪১০ রানে রাহি ও ৪১১ রানে নাঈম হাসান আউট হলে ৬ উইকেটে ৪১১ রানে দিন শেষ করে বাংলাদেশ।

বাংলাদেশ প্রথম ইনিংস: ৯৬.১ ওভারে ৪১১/৬ (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২ অবসর, সৌম্য ৪১ অবসর, মাহমুদউল্লাহ ৫৯ অবসর, মিরাজ ৫১ অবসর, তাইজুল ১৪, নাঈম ১২, জায়েদ ২৩, খালেদ ০* ; মিলনে ০/১৮, নুটাল ১/৬০, সিয়ার্স ১/৭৭, লুকরোজ ১/১০৪, কুবর্ন ২/৯২, ফিলিপস ০/১৯, ভুলা ১/৩১)


/পিবিডি/একে

বাংলাদেশে,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close