Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

১৯ লাশের দাবিতে ডিএনএ নমুনা দিয়েছেন ৩৬ স্বজন

প্রকাশ:  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আগুন-পোড়া ১৯টি লাশ এখন পড়ে আছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। আগুনে পুড়ে অঙ্গার হওয়া লাশগুলো এতোটাই বিকৃত যে এগুলো শনাক্ত করার সাধ্য নেই স্বজনদের। বিকৃত লাশগুলো শনাক্তে তাই স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হচ্ছে। চকবাজারে অগ্নিকাণ্ডের পর নিখোঁজ স্বজনদের সন্ধানে আসা ৩৬ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ২০ ফেব্রুয়ারি রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিক্যাল মর্গে পাঠানো ৬৭ লাশের মধ্যে ৪৮ মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি রয়েছে ১৯টি মরদেহ। যা ডিএনএ পরীক্ষা ছাড়া হস্তান্তর সম্ভব নয়। সিআইডির তত্বাবধানে বিকৃত মরদেহগুলো (১৯টি) যাওয়ায় শনাক্তকরণে ৩৬ স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে এসব তথ্য জানান সিআইডির অ্যাসিস্ট্যান্ট ডিএনএ অ্যানালিস্ট নুশরাত ইয়াসমিন। গত শুক্রবার সকাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গের সামনে অস্থায়ী ক্যাম্পে নমুনা সংগ্রহ করছেন সিআইডির ডিএনএ ল্যাবের কর্মীরা।

এ বিষয়ে নুশরাত ইয়াসমিন বলেন, এখন পর্যন্ত ১৯ জনকে শনাক্ত করতে ৩৬ জন স্বজনের ডিএনএ নমুনা নেওয়া হয়েছে। যারা এখনও স্বজনদের খুঁজে পাননি তাদের নমুনা দেওয়ার জন্য অনুরোধ করছি। আমাদের ল্যাবে ইতোমধ্যে কাজ শুরু করেছি। এই প্রক্রিয়ায় এক সপ্তাহ, এক মাস বা আরও বেশি সময় লাগতে পারে।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হন। আহতদের মধ্যে অনেককে ঢামেক হাসপতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

এনই

চকবাজার ট্রাজেডি
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত