Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬
  • ||

সংবাদ সম্মেলনে রিজভী

অগ্নিকাণ্ডের রাত নির্ঘুম কেটেছে খালেদা জিয়ার

প্রকাশ:  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের রাত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন পারসন খালেদা জিয়া নির্ঘুম কাটিয়েছেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের সারারাত মানুষের আর্তচিৎকার আর বিস্ফোরণের বিকট শব্দ গ্রাস করেছিল আশপাশের এলাকা। অল্প দূরত্বে ছিলেন খালেদা জিয়া। উৎকন্ঠায় সারারাত নির্ঘুম কেটেছে তার। আর আমরা আল্লাহর কাছে তার নিরাপত্তার জন্য দোয়া করেছি।

রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমি গভীর উদ্বেগ-উৎকণ্ঠা এবং আতংকের সঙ্গে বলছি, আমাদের প্রাণপ্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে পরিত্যক্ত কারাগারে অবরুদ্ধ রাখা হয়েছে তার চারপাশে রাসায়নিক বিস্ফোরকের ডিপো। চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশন থেকে নাজিমউদ্দিন রোডে দেশনেত্রীর কারা প্রকোষ্ঠের দূরত্ব মাত্র দেড় থেকে দুইশ মিটার। আমাদের প্রিয় নেত্রী একটি ভুয়া মামলায় কারাগারে আছেন, স্থানান্তর নয় এই মুহূর্তে তাকে মুক্তি দিতে হবে। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপির সংশ্লিষ্টতা খতিয়ে দেখা উচিত তথ্যমন্ত্রীর এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এই ধরনের উদ্ভট লোককে তথ্যমন্ত্রী করে আমার মনে হয় সরকার অন্যায় করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচিত তাকে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই প্রধান করা।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ ও বিভীষিকাময় অগ্নিকাণ্ডে নিহত প্রায় একশ মানুষের মৃত্যুতে গোটা জাতির সঙ্গে আমরাও শোকাহত। আমরা বিএনপির পক্ষ থেকে গতকাল শনিবার সারাদেশে শোক দিবস পালন করছি।

তিনি বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে সাংবাদিকদের কাছে স্বীকার করেছেন, ‘সরকার চকবাজার ট্রাজেডির দায় এড়াতে পারে না।’ আমি সরকারকে বলবো এই ঘটনার দায় যেহেতু স্বীকার করেছেন এখন পদত্যাগ করুন।

রুহুল কবির রিজভী বলেন, স্বচ্ছ ভোট জালিয়াতির সাফল্যের মৌতাতে বুঁদ হয়ে থাকবেন না। দেশবাসীকে দয়া করে রেহাই দিন। পৃথিবীর কোনো গণতান্ত্রিক সভ্য দেশে এই বিভীষিকাময় ঘটনা ঘটলে দায় স্বীকার করে সরকার পদত্যাগ করতো।

এসময় আরও উপস্থিত ছিলেন দলের ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদ, আহমেদ আযম খান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।


/পিবিডি/একে

বিএনপি,খালেদা জিয়ার,রুহুল কবির রিজভী
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত