• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের দায় সবার: নাসিম

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৫
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন মাসের মধ্যে পুরান ঢাকা থেকে কেমিক্যাল ব্যবসা সরানোর নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন- তিন মাসের মধ্যে পুরান ঢাকা থেকে কেমিক্যাল ব্যবসায়ীদের সরাতে হবে। ঢাকা জেলার কেরানীগঞ্জে তাদের জন্য জায়গা বরাদ্দ হয়েছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চকবাজারের অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনাটি খুবই মর্মান্তিক ও দুঃখজনক। এর দায় সবাইকে নিতে হবে। নিমতলীর পর এবার এতগুলো মানুষ মারা গেলো- এটা খুবই মর্মান্তিক। ১৪ দলের পক্ষ থেকে আমরা সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, ট্যানারি যদি এখান (পুরান ঢাকা) থেকে সরে যেতে পারে, কেমিক্যালও পারবে। এটা বাংলাদেশের লোকের দাবি, প্রধানমন্ত্রীর নির্দেশ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আমি ব্যবসায়ীদের বলবো সঠিক সময়ে সঠিক জায়গায় চলে যাওয়ার জন্য। যারা যেতে চাইবেন না- তাদের বলপ্রয়োগ করে হলেও যেনো সেখানে নিয়ে যাওয়া হয়।

এসময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জানান, হাসপাতালে ভর্তি ৯জনের মধ্যে গত রাতে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের শরীরের ৬০ শতাংশের বেশি বার্ন ছিলো। আর ৪জনের অবস্থাও গুরুতর। তিনজনের অবস্থা ভালো। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাদের হাসপাতালের ছাড়পত্র দেযার চিন্তা করা হচ্ছে।

এর আগে দুপুরে ১৪ দলের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে ওই ইনস্টিটিউটে যান মোহাম্মদ নাসিম। এ সময় দগ্ধ রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

এ সময় তার সঙ্গে ছিলেন সংসদ সদস্য হাজী সেলিম, আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন প্রমুখ।


/পিবিডি/একে

মোহাম্মদ নাসিম,চকবাজার ট্র্যাজেডি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close