• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পুলিশের সদিচ্ছার অভাবেই তদন্তে চার বছর: অভিজিতের বাবা

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৪০
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

অভিজিৎ রায় হত্যার তদন্ত শেষ করতে চার বছর লাগায় ক্ষোভ প্রকাশ করেছেন নিহতের বাবা একুশে পুরস্কার বিজয়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের অবসরপ্রাপ্ত শিক্ষক ড. অজয় রায়।

তিনি বলেন, আমি মনে করি, তদন্ত শেষ করতে চার বছর লাগার কারণ পুলিশের দুর্বলতা এবং সদিচ্ছার অভাব। আর যারা এই হত্যাকাণ্ডের বিচার চায় না, তারা এই হত্যার তদন্তকে প্রভাবিত করেছে বলেই আমার ধারণা।

সম্পর্কিত খবর

    অজয় রায় বলেন, হত্যাকাণ্ডের পর প্রথম দিকে তদন্তকারী দল আমার সঙ্গে যোগাযোগ করেছিল। এরপর আর তারা কোনো যোগাযোগ করেনি। আবার ২০১৮ সালের মে মাসে তারা দু’বার কথা বলে গেছে। তখন তারা বলেছিল আমাদের কাজ শেষ এখন এফবিআইয়ের প্রতিবেদনের জন্য অপেক্ষা করছি। তখন পুলিশের দু’জন জ্যেষ্ঠ কর্মকর্তা আমাকে অভজারভেশনের কপি দিয়েছিলেন।

    অভিজিতের বাবা আরও বলেন, আমি একবার আইজিপির সঙ্গে দেখা করেছিলাম। তখন তাকে বলেছিলাম, পুলিশ তদন্ত শেষ করতে না পারলে র‍্যাব, সিআইডি অথবা সেনাবাহিনীর কোনো বিশেষজ্ঞদের দিয়ে তদন্ত করান। যাই হোক চার বছরে তদন্ত শেষ হয়েছে, এখন বিচারকাজ শেষ করতে কতদিন সময় লাগে, সেটাই দেখার বিষয়।

    প্রসঙ্গত, ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে একুশে বইমেলা থেকে বের হওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এসময় তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাও গুরুতর আহত হন।

    ঘটনার পরদিন ২৭ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম। একই দিন শাহবাগ থানায় মামলা করেন অভিজিতের বাবা অজয় রায়।

    /পিবিডি/একে

    অভিজিৎ হত্যা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close