• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কেমিক্যাল গোডাউন উচ্ছেদে কাউকে ছাড় নয়: মেয়র

প্রকাশ:  ০২ মার্চ ২০১৯, ১৫:০৭ | আপডেট : ০২ মার্চ ২০১৯, ১৫:১৩
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি'র) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, হুমকি, ধামকি যাই আসুক না কেনো, নগর কর্তৃপক্ষ দৃঢ়ভাবে প্রতিজ্ঞ। জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকল্পে অভিযান অব্যাহত থাকবে। যেখানে কেমিক্যালের গুদাম পাওয়া যাবে, সেখানেই আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কেমিক্যাল গোডাউন উচ্ছেদে নগর কর্তৃপক্ষ এক পা পেছাবে হবে না। নগরবাসীর নিরাপত্তায় নগর কর্তৃপক্ষ শূন্য সহিষ্ণু নীতি অবলম্বন করবে।এখানে যে যত বড়ই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার (২ মার্চ) দুপুরে বাস রুট রেশনালাইজেশন সংক্রান্ত কমিটির বৈঠক শেষে মেয়র এসব কথা বলেন।

সকালে টাস্কফোর্স অভিযানে গেলে পুরান ঢাকার বকশিবাজার এলাকার জয়চন্দ্র নাগ রোডের ১৭ নং হোল্ডিং-এ অভিযানের সময় বাড়ির মালিক মোতালেব তার লোকজন নিয়ে বাধা দেন। এরপর টাস্কফোর্সেরর লোকজন সেখান থেকে চলে আসেন।

পরে নগর ভবনে মেয়র সাংবাদিকদের বলেন, আমি নিজে সেখানে যাব, কি পরিস্থিতি দেখব। কারা আমাদের উচ্ছেদ অভিযানে বাধা দিচ্ছে, কারা ব্যাহত করছে এটা দেশবাসীর জানা দরকার।

সকালের অভিযানে বকশিবাজারের ৮/৩ জয়চন্দ্র নাগ রোড, ৮/ক, ১৬/২, ১৬/২/বি হোল্ডিং এর বাসায় বিস্ফোরক দ্রব্যের গোডাউনের অস্তিত্ব পায় টাস্কফোর্সের অভিযান টিম। এসব বাসার গ্যাস, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে একই রোডের ১৭ নং হোল্ডিং যাবার পর বাধা পেয়ে ফিরে আসে।

এদিকে, রাজধানী ঢাকায় নতুন করে কোনও বাসের রুট পারমিট দেওয়া হবে না বলেও জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, সড়ক ও পরিবহন করপোরেশন (আরটিসি) যদি একান্তই কোনও রুট পারমিটের প্রয়োজন মনে করে তাহলে তারা এ কমিটির সঙ্গে আলাপ আলোচনা করে অনুমোদন দেবেন।

তিনি আরও বলেন,আগামী জুন-জুলাইয়ে ঢাকা শহরে গণপরিবহন ব্যবস্থার সূচনা হবে। এপ্রিল থেকে জুনের মধ্যে কিছু রুটে এই পরিবর্তন দেখতে পারবেন। সেখানে এসি বাসও থাকবে এবং সুসজ্জিত কিছু সুন্দর বাসও থাকবে।

পিবিডি/জিএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন,মেয়র মোহাম্মদ সাঈদ খোকন,নগর ভবন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close