Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

৩১ মার্চের মধ্যে পুনর্নির্বাচনের দাবি নুরুলের

প্রকাশ:  ১৩ মার্চ ২০১৯, ১৭:৩০ | আপডেট : ১৩ মার্চ ২০১৯, ১৭:৪৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর সব পদেই আবার নির্বাচন চেয়েছেন। বুধবার (১৩ মার্চ) বেলা পৌনে তিনটার দিকে হাজী মুহম্মদ মুহসীন হলে সাংবাদিকদের সামনে তিনি এ কথা বলেন।

নুরুল হক বলেন, নির্বাচনে নীল নকশা করেছে ছাত্রলীগ। তবুও তারা আমাকে হারাতে পারিনি। এখন ছাত্রলীগ বাদে অন্য সব সংগঠন পুনর্নির্বাচন চাইছে এবং সে লক্ষ্যে তারা আন্দোলন করছে।

তিনি আরও বলেন, আমরা পাঁচটি প্যানেল ভিসি স্যারকে তিন দিনের আল্টিমেটাম দিয়েছি। আমরা দাবি জানিয়েছি প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যেই পুনরায় নির্বাচন দিতে হবে।

এর আগে নুরু বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্লিয়ার মেসেজ পাওয়ার পর শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া শিক্ষার্থীদের চাওয়া পাওয়ার ওপর শপথের সিদ্ধান্ত নির্ভর করছে। তারা চাইলে শপথ নেব, না চাইলে নেব না।

ভিপি নুর বলেন, আমি প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দাবি করছি। একই সঙ্গে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে পদত্যাগ করতে হবে। পুনর্নির্বাচন সব পদেই দিতে হবে শিক্ষার্থীদের দাবি অনুযায়ী। নির্বাচিত হিসেবে শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে আমার সমর্থন আছে।

এর আগে ডাকসু নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে নির্বাচন বর্জন করা পাঁচ প্যানেল। পাঁচ প্যানেল হলো- ছাত্রদল, বামজোট, সাধারণ অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট।

বুধবার সকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে উপাচার্যের কার্যালয়ের দিকে যান। সেখানে গিয়ে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন। তিন দিনের মধ্যে পুনঃতফসিল দাবি করে স্মারকলিপি দেন তারা।

এ সময় তারা ডাকসু নির্বাচন বাতিল ও আবারও তফসিল ঘোষণার দাবিতে স্লোগান দেন।

পিবিডি/রবিউল

ডাকসু,নুরুল হক নুর,ঢাকা বিশ্ববিদ্যাল
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত