Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ২০ মার্চ ২০১৯, ৬ চৈত্র ১৪২৫
  • ||

বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এসে দাঁড়িয়েছে: শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ১৩ মার্চ ২০১৯, ১৯:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এসে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বুধবার সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইউনির্ভাসিটির অষ্টম সমাবর্তনে সভাপতির বক্তৃতায় একথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান, সমাবর্তন বক্তা ছিলেন থাইল্যান্ডের সিয়াম ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মঙ্গখোনভানিত।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে দক্ষ জনশক্তি তৈরি করতে এবং উচ্চ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে এসে দাঁড়িয়েছে। দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে। ডিজিটাল বাংলাদেশে এখন আর স্বপ্ন নয়, বাস্তব।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস,এম, মাহবুব উল হক মজুমদার, বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, কোষাধ্যক্ষ মো. হামিদুল হক খান, রেজিস্টার অধ্যাপক প্রকৌশলী ড. এ কে এম ফজলুল হক, বিদেশী শিক্ষার্থী ওমর আহমেদ হাসান ও সাইফুল ইসলাম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে দেশের উচ্চ শিক্ষার ক্ষেত্রে একটি সম্ভাবনাময় খাত হিসেবে উল্লেখ করে তিনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিরাট সম্ভাবনার খাত। বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে প্রাইভেট ইউনিভার্সিটির সংখ্যা অনেক বেশি। শিক্ষার্থীর সংখ্যাও বেশি।

পিবিডি/ ইকা

শিক্ষা,উন্নয়ন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত