• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

আল্লাহকে ধন্যবাদ, আমাদের জন্য দোয়া করবেন: মুশফিক

প্রকাশ:  ১৫ মার্চ ২০১৯, ১০:৪১
স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জন। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে এই হামলার পেছনে আরও অপরাধীরা জড়িত থাকতে পারে।

ডিনস এভে অবস্থিত মসজিদ আল নুর এবং লিনউড এভের লিনউড মসজিদে গোলাগুলির ঘটনায় ২৭ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় বেশ কয়েকটি সূত্র।

সম্পর্কিত খবর

    হামলার পর নিজেরা নিরাপদে আছেন বলে একাধিক খেলোয়াড় তাদের ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন। একইসঙ্গে তারা ভয়ঙ্কর অভিজ্ঞতার কথাও জানিয়েছেন। এদের মধ্যে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম লিখেছেন, ক্রাইস্টচার্চ মসজিদে হামলার সময় আল্লাহ আজ আমাদের রক্ষা করেছেন... আমরা অত্যন্ত ভাগ্যবান। আল্লাহকে ধন্যবাদ। আমরাও কাছাকাছি (মসজিদের) ছিলাম এবং এ ধরণের অভিজ্ঞতা যেন আর না হয়। আমাদের জন্য দোয়া করবেন।

    হামলার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, বাসে করে দলের বেশিরভাগ সদস্য মসজিদে গিয়েছিল। ঠিক যখন হামলার ঘটনা ঘটে, তারা মসজিদে প্রবেশ করতে যাচ্ছিল। তারা নিরাপদে আছে। কিন্তু, মানসিকভাবে তারা হতবাক। আমরা তাদের হোটেল থেকে বের না হওয়ার জন্য নির্দেশনা দিয়েছি।

    জানা গেছে, স্থানীয় সময় বিকালে দেড়টার দিকে দু'জন বন্দুকধারী ওই হামলা চালায়। এদের মধ্যে একজন অস্ট্রেলিয়ার নাগরিক বলে ধারণা করা হচ্ছে। যখন তিনি মসজিদে হামলা চালাচ্ছিলেন তখন নিজেই সেই দৃশ্য ভিডিও করেছেন। ওই ভিডিওতে তাকে বলতে শোনা গেছে যে, এটি একটি সন্ত্রাসী হামলা। ক্রাইস্টচার্চ হাসপাতালের বাইরেও গোলাগুলির ঘটনা ঘটেছে।

    প্রায় ছয় মিনিট ধরে হামলা চালানো হয়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, প্রথমে মসজিদের বাইরে গুলি চালানো হয়েছে। এরপর হামলাকারী মসজিদের ভেতরে ঢুকে এলোপাতাড়ি গুলি ছুড়তে শুরু করে। মেঝেতে পড়ে থাকা মৃতদেহের ওপর একের পর এক গুলি চালিয়ে যায় হামলাকারী। সে প্রায় তিনবার তার গুলি রিলোড করেছে। সে সব দিক থেকেই গুলি ছুড়েছে বলে জানিয়েছেন ওই প্রত্যক্ষদর্শী।

    হামলার পর ক্রাইস্টচার্চের সব স্কুল বন্ধ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মাইক বুশ।

    উল্লেখ্য, মসজিদটির পাশেই হেগলি পার্কে অনুশীলন করছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানেই বাংলাদেশ ও নিউজিল্যান্ড দলের তৃতীয় ও শেষ টেস্ট হওয়ার কথা রয়েছে।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close