Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
  • ||

‘বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে নিউজিল্যান্ড সরকার’

প্রকাশ:  ১৫ মার্চ ২০১৯, ২১:১৫
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট icon
ফাইল ছবি

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন,নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় সেখানে অবস্থানরত জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রাসহ অন্য বাংলাদেশিদের সার্বিক সহযোগিতা করছে নিউজিল্যান্ড সরকার।

শুক্রবার ( ১৫ মার্চ) পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার নিজের ফেসবুক টাইমলাইনে এ তথ্য জানান।

শাহরিয়ার আলম তার ফেসবুকে আরও বলেন, আমাদের ডেপুটি হাইকমিশনার তারেক ক্রিকেট টিমের সঙ্গে রয়েছেন। সেখানকার পররাষ্ট্র সচিবের সঙ্গে হাইকমিশনার কথা বলেছেন। নিউজিল্যান্ড আমাদের সার্বিক সহযোগিতা করছে এবং সবকিছু করবে। বিসিবির অনুরোধে আমরা বাংলাদেশ ক্রিকেট টিমকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করছি।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৪৮ জন। নিহতদের মধ্যে তিন বাংলাদেশি রয়েছেন। এর মধ্যে ড. আব্দুস সামাদ নামে একজন অধ্যাপক রয়েছেন। হামলার শিকার 'মসজিদে নুর'-এর মোয়াজ্জিন হিসেবেও দায়িত্বপালন করতেন ড. সামাদ। অপর দুইজনের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন সিলেটের গোলাপগঞ্জের হুসনে আরা পারভীন (৪০)।

এ হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সন্ত্রাসী এ হামলায় ঘটনায় শোকে স্তব্ধ এখন পুরো নিউজিল্যান্ড। সেই সাথে বাতিল করা হয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় ও শেষ টেস্ট। আগামীকাল শনিবার দেশে ফিরে আসছেন বাংলাদেশ ক্রিকেট দল।

পিবিডি/জিএম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী,শাহরিয়ার আলম,ফেসবুক টাইমলাইন,নিউজিল্যান্ড
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত