• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সকালে টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৯, ০০:২৩
নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষেে আজ সকালে টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তারা বঙ্গবন্ধুর সমাধিসৌধে ফুল দিয়ে জা‌তির জনকের প্রতি শ্রদ্ধা জানা‌বেন তারা।

জানা গেছে, রোববার সকাল ৯টা ১০ মিনিটে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। সকাল ৯টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করবেন তিনি। সকাল ১০টায় রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এ সময় তিন বাহিনী রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেবে। পরে রাষ্ট্রপতি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। সকাল ১০টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে ১২টা ১০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে গোপালগঞ্জ জেলা ব্র্যান্ডিংয়ের লোগোর রেপ্লিকা উপহার হিসেবে গ্রহণ, ‘বঙ্গবন্ধুকে লেখা চিঠি’ গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, ‘আমার কথা শোন’ শীর্ষক ভিডিও প্রদর্শন, জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় যোগদান ও প্রধান অতিথির ভাষণ প্রদান, কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান উপভোগ, শিশুদের ফটোসেশনে অংশগ্রহণ এবং বইমেলা উদ্বোধন ও বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্রপ্রদর্শনী পরিদর্শন করবেন।

পিবিডি/রবিউল

শেখ মুজিবুর রহমান,জাতীয় শিশু দিবস,রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,শেখ হাসিনা,টুঙ্গিপাড়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close