• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৯, ১০:৫৭ | আপডেট : ১৭ মার্চ ২০১৯, ১১:০৩
গোপালগঞ্জ প্রতিনিধি
ফাইল ছবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ১০টা ১৭ মিনিটে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিতে উপস্থিত হন।

সকাল ১০টা ১৯ মিনিটে প্রথমে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিতে সৌধের বেদীতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। এ সময় বেজে ওঠে বিগউলের সুর।

শ্রদ্ধা নিবেদন শেষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে সেনা-নৌ ও বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ফাহেতা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় বঙ্গবন্ধু, বঙ্গবন্ধুর পরিবারের নিহত সদস্য, স্বাধীনতা যুদ্ধে নিহত ৩০ লক্ষ শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এরপর বঙ্গবন্ধুর সমাধি সৌধ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য লেখেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে মন্ত্রী পরিষদের সদস্য ও দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর সমাধি সৌদ বেদীতে শ্রদ্ধা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এটিএম ফজলে রাব্বি মিঞা, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, লে.কর্ণেল(অব.)ফারুক খান এমপি, কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি, শেখ তন্ময়সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু সমাধী সৌধ কমপ্লেক্সের মসজিদ প্লাজায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয় আয়োজিত শিশু সমাবেশে প্রধান অতিথির ভাণণসহ বিভিন্ন কর্মসূচীতে যোগ দিবেন।


/পিবিডি/একে

বঙ্গবন্ধু,রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close