• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

২০২০ সালে মুজিব বর্ষ পালন করা হবে: শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ১৭ মার্চ ২০১৯, ১৭:০২
চাঁদপুর প্রতিনিধি

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০২০ সালে মুজিব বর্ষ পালন করা হবে, এই বর্ষের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার চেতনা, দেশের উন্নয়নসহ সকল কিছু ফুটে উঠবে। সকলে মিলে এ দেশটা শান্তির সোনার বাংলা গড়ে তুলব।

রোববার সকালে (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। জাতির পিতার সেই ৭ মার্চের ভাষণ আজকে সারাবিশ্বে অন্যতম। তিনি এই ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালিদের যুদ্ধে যেতে উজ্জীবিত করেছেন।

জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য দেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

এর আগে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শিক্ষামন্ত্রীর নেতেৃত্বে শোভাযাত্রা বের করা হয়।

পিবিডি/জিএম

শিক্ষামন্ত্রী,ডা. দীপু মনি,চাঁদপুর,শিল্পকলা একাডেমী মিলনায়তন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close