Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
  • ||

দ্বিতীয়ধাপে অধিকাংশ এলাকায় ভোটার উপস্থিতি ব্যাপক ছিল: ইসি সচিব

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৯, ১৯:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

দ্বিতীয়ধাপে ১১৬ উপজেলার ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে উল্লেখ করে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে অধিকাংশ এলাকায় ভোটার উপস্থিতি ব্যাপক ছিল। প্রথমধাপের চেয়ে ভোট অনেক বেশি পড়েছে বলে তথ্য পেয়েছি।

সোমবার (১৮ মার্চ) ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

হেলালুদ্দীন আহমদ বলেন, দ্বিতীয় ধাপের ৭ হাজার ৩৯টি কেন্দ্রের মধ্যে আটটি কেন্দ্রের ভোটগ্রহণ অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে। বাকি সবখানে কোনো অনিয়মের তথ্য পাওয়া যায়নি।সব মিলিয়ে প্রথমধাপের চেয়ে বেশি ভোটের হার হবে আশা করি। প্রথম ধাপে ৪৩ শতাংশ ভোট পড়েছিল।

প্রথম ধাপে ২৮ জন ও দ্বিতীয় ধাপে ৪৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য ব্যক্তিগত উল্লেখ করে হেলালুদ্দীন আহমদ বলেন, তার বক্তব্য নিয়ে কমিশনে আলোচনা হয়নি। এটা তার ব্যক্তিগত অভিমত।

এর আগে মাহবুব তালুকদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হওয়া, সব দল আসা ও দলীয় এবং নির্দলীয়ভাবে বিভিন্ন পদে নির্বাচন হওয়ার বিষয় নিয়ে নানা সমালোচনা করেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পাঁচ ধাপে করছে ইসি। আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপ, ৩১ মার্চ চতুর্থ ধাপ ও পঞ্চম ধাপের ভোটগ্রহণ ১৮ জুন অনুষ্ঠিত হবে।

এনই/

উপজেলা নির্বাচন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত