• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

নিরাপত্তায় ঘাটতি ছিল না, হামলা হয়েছে পরিকল্পিতভাবে: সিইসি

প্রকাশ:  ১৯ মার্চ ২০১৯, ১৬:১৪
চট্টগ্রাম প্রতিনিধি
ফাইল ছবি

বাঘাইছড়িতে নির্বাচনে দায়িত্ব পালনকারীদের ওপর হামলার ঘটনা নির্দয় ও দুঃখজনক উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নিরাপত্তায় কোনও ঘাটতি ছিল না। দুষ্কৃতকারীরা পরিকল্পিতভাবে সুযোগ বুঝে এ হামলা চালিয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, এর সঙ্গে যারা জড়িত, তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। এ বিষয়ে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

তবে এই ঘটনার সঙ্গে কারা জড়িত তা এখনো চিহ্নিত করা যায়নি বলেও জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে সিইসি সম্মিলিত সামরিক হাসপাতালে আসেন। সেখানে তিনি আহতদের অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন। আহতদের কয়েকজনের সঙ্গে কথা বলেন তিনি।

উল্লেখ্য, গতকাল সোমবার সন্ধ্যায় রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচনকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায় দুষ্কৃতকারীরা। এতে ঘটনাস্থলেই শিক্ষক মো. আমির হোসেন, ভিডিপি সদস্য আল আমিন, বিলকিস বেগম, মিহির কান্তি দত্ত ও জাহানারা বেগম এবং পথচারী মন্টু চাকমা নিহত হন। সন্ধ্যায় বাঘাইছড়ি থেকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়ার পথে মারা যান আহত আবু তৈয়ব আলী।


/পিবিডি/একে

কে এম নুরুল হুদা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close