Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
  • ||

ডাকসু দায়িত্ব নেবে ২৩ মার্চ, মেয়াদ থাকবে ৩৬৫ দিন: উপ-উপাচার্য

প্রকাশ:  ২০ মার্চ ২০১৯, ০০:২৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

ডাকসুর পুনর্নির্বাচনের কোনো সুযোগ নেই উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ বলেছেন, আগামী ২৩ মার্চ ডাকসু ও হল সংসদের প্রথম সভার মধ্য দিয়ে নবনির্বাচিতরা দায়িত্ব নেবেন। তাদের মেয়াদ থাকবে ৩৬৫ দিন পর্যন্ত ।

মঙ্গলবার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

ঢাবি উপ-উপাচার্য বলেন, সোমবার সন্ধ্যায় ১৮টি হলের প্রাধ্যক্ষের সঙ্গে উপাচার্যের বৈঠকে সিদ্ধান্ত হয় ২৩ মার্চ ডাকসু এবং হল সংসদের কার্যনির্বাহী কমিটির সভার মধ্য দিয়ে দায়িত্ব পালন শুরু করবেন নির্বাচিত প্রতিনিধিরা।

তিনি বলেন, প্রথম সভায় শুভেচ্ছা বিনিময় এবং পরবর্তী কার্যক্রম বিষয়ে আলোচনা হবে। যে সমস্ত ত্রুটি-বিচ্যুতি আছে সেগুলো আগামী ডাকসু নির্বাচনটা সুন্দর করার জন্য কাজ করা হবে। এই ডাকসু আর নতুন করে করার সম্ভাবনা আমার কাছে নেই।

ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির রিপোর্ট প্রকাশিত হবে এমাসেই জানিয়ে তার আগ পর্যন্ত আন্দোলনের পথ ছেড়ে পড়ালেখায় মনোনিবেশ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান অধ্যাপক সামাদ।

দীর্ঘ ২৮ পর অনুষ্ঠিত এ নির্বাচনে ভিপি ও সমাজসেবা সম্পাদক পদ ছাড়া ডাকসুর ২৫টি পদের মধ্যে ২৩টিতে জয় পায় ছাত্রলীগ। ভিপি পদে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে হারিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর জয় পান। তবে ফলাফল ঘোষণার আগেই অনিয়মের অভিযোগ তুলে ছাত্রলীগের প্যানেল ছাড়া অন্য সব প্যানেল ভোটের দিনই নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। এরপর থেকে ছাত্রদল, কোটা সংস্কার, স্বতন্ত্র ও বাম জোটের প্রার্থীসমর্থকরা ডাকসুর পুননির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে।

পিবিডি-এনই

ডাকসু,উপ-উপাচার্য
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত