• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিরাপদ সড়কের দাবিতে জবিতে ধর্মঘট বৃহস্পতিবার

প্রকাশ:  ২০ মার্চ ২০১৯, ১৩:৫০
জবি প্রতিনিধি

রাজধানীর বসুন্ধরা এলাকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে পুরাণ ঢাকার রায়সাহেব বাজার মোড় অবরোধ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসঙ্গে বৃহস্পতিবার সকল ক্লাস পরীক্ষা বর্জন করে ছাত্র ধর্মঘট পালন করবেন বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) সকাল ১০টার দিকে ক্যাম্পাসে মানববন্ধন শেষে জবি শিক্ষার্থীরা মিছিল নিয়ে রায়সাহেব বাজারের দিকে যায়। এসময় পুলিশ বাধা দিলে শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে রায়সাহেব বাজার মোড় অবরোধ করে। অবরোধ চলবে দুপুর দুটো পর্যন্ত।

বুধবার সকালে জকসুর দাবিতে স্মারকলিপি দেওয়ার কথা ছিল জবি শিক্ষার্থীদের, তারা তাদের পূর্ব নির্ধারিত সেই কর্মসূচি স্থগিত করে সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে একাত্মতা ঘোষণা করে আন্দোলনে নামে।

শিক্ষার্থীদের অবরোধের ফলে পুরাণ ঢাকার গুরুত্বপূর্ণ স্থানের সাথে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরে। তবে তারা এ্যাম্বুলেন্সসহ অন্যান্য গুরুত্বপূর্ণ গাড়ির জন্য রাস্তা ছেড়ে দেয়। অন্যান্য দাবির সাথে জবি শিক্ষার্থীরা আরো ৪ টি দাবি জানিয়েছেন। তাদের দাবিগুলো হলো, জবিতে বাসের ডাবল ট্রিপ চালু করতে হবে, অবিলম্বে নতুন কেনা তিনটি বাস চালু করতে হবে, বিশ্ববিদ্যালয়ের সামনে একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে এবং সেকেন্ড গেট থেকে লেগুনা ও বাসস্ট্যান্ড সড়াতে হবে।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অবরোধ অংশ নেয়।অবরোধে শিক্ষার্থীরা প্লেকার্ড হতে নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিতে থাকে।এসময় শিক্ষার্থীরা “we want Justice” “সড়ক সড়ক সড়ক চাই নিরাপদ সড়ক চাই” “আমার ভাই মরলো কেনো প্রশাসনের জবাব চাই" স্লোগানে কম্পিত হয় পুরান ঢাকা।

এতে করে পুরান ঢাকার সকল গুরুত্বপূর্ণ স্থানের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পিবিডি/জিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়,পুরান ঢাকা,যোগাযোগ বিচ্ছিন্ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close