• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

এবার ব্রিটেনের ৪ মসজিদে হামলা

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ১৮:০৭
আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের বার্মিংহামের ওয়েস্ট মিডল্যান্ডে চারটি মসজিদে গভীর রাতে হাতুড়ি হামলা করেছে দুর্বৃত্তরা। ওই হামলায় মসজিদের জানালা, দরজা ভাঙচুর করেছে অস্ত্রধারীরা। খবর বিবিসি।

তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোনো হতাহতের খরব পাওয়া যায়নি জানিয়েছে বিবিসি। রাতের এসব হামলার ঘটনায় বার্মিংহামের মুসলিম সম্প্রদায়ের মাঝে ভয় কাজ করছে। সেখানের মুসলিমরা দেশটির পুলিশের কাছে শুক্রবারের জুমআর নামাজের সময় কড়া নিরাপত্তার আহ্বান জানিয়েছেন।

এ প্রসঙ্গে দেশটির কাউন্টার টেরোরিজম পুলিশ বলছে, রাতে মসজিদে হামলা চালিয়ে ভাঙচুরের এসব ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল এক প্রতিবেদনে বলছে, রাতে উইটনের উইটন ইসলামিক সেন্টারে হামলা চালায় অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে মসজিদের সাতটি জানালা ও দুটি দরজা ভাঙচুর করা হয়।

মসজিদের ইমাম বলছেন, রাত দেড়টা থেকে ২ টার দিকে এই হামলার ঘটনা ঘটেছে।

বার্মিংহামের লেডিউডের লেবার দলীয় এমপি শাবানা মাহমুদ টুইটারে বলেছেন, বার্মিংহামজুড়ে মসজিদে হামলার যে খবর আসছে তা সত্যিই ভয়ানক। আমি পুলিশের প্রধান কনস্টেবলের সঙ্গে কথা বলেছি। এছাড়া মুসলিম নেতার সেঙ্গ দিনে আলোচনা করবো। আমি সকল বাসিন্দাদের শান্ত থাকার আহ্বান জানিয়েছি।

এদিকে ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ বলছে, রাতে তারা হামলা হতে পারে বলে সতর্ক করে দিয়েছিলেন। তবে গভীর রাতে হামলা চালিয়ে ভাঙচুরের উদ্দেশ্য সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। ওয়েস্ট মিডল্যান্ড কাউন্টার টেরোরিজম ইউনিট এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

উইটন রোডের ব্রোডওয়ে, স্লেড রোডের কাছে একটি মসজিদে হামলা হয়েছে রাত ২টা ৩২ মিনিটের দিকে। রাত ৩টা ১৪ মিনিটের দিকে আর্ডিংটনের একটি মসজিদে হামলার খবর আসে পুলিশের কাছে। পরে পুলিশ ওই এলাকায় পৌঁছে টহল শুরু করে।

পিবিডি/রবিউল

যুক্তরাজ্য,বার্মিংহাম,ওয়েস্ট মিডল্যান্ড,বিবিসি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close