• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

সুখী দেশের তালিকায় দেশ নিচে নামল কেন, জবাব চাই: মঈন খান

প্রকাশ:  ২২ মার্চ ২০১৯, ১৪:২৫
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন,সরকার সব সময় বলছে, বাংলাদেশ নাকি বিশ্বের রোল মডেল। তাহলে সুখী দেশের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ নিচে নামল কেন? এর জবাব সরকারকে দিতে হবে, ধোঁকাবাজি দিয়ে চিরদিন টিকে থাকা যায় না।

তিনি বলেন, মেগা প্রজক্টের নামে সরকার মেগা দুর্নীতি করছে। সরকার জনগণের হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে মেগা প্রজেক্টের নামে। এ কারণে সুখি মানুষের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ নিচে নেমে গেছে।

শুক্রবার (২২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ড. আব্দুল মঈন খান বলেন, সারা বিশ্বে সুখী দেশগুলোর তালিকা করে গতকাল একটি রিপোর্ট প্রকাশ করেছে জাতিসংঘ। বলতে লজ্জা হয়, বাংলাদেশ সুখী দেশগুলো যে অবস্থানে ছিল সেখান থেকে ১০ ধাপ নিচে নেমে গেছে।

তিনি বলেন, একটি রাজনৈতিক মিথ্যা মামলায় বেগম খালেদা জিয়াকে এক বছর দুই মাস ধরে কারারুদ্ধ করে রাখা হয়েছে। বর্তমান সরকার পুলিশ, র‌্যাবসহ শুধুমাত্র প্রশাসনকেই দখল করেনি, তারা এদেশের বিচার বিভাগকেও দখল করে রেখেছে। এদেশে ন্যায় বিচার নেই। এখানে কর্তার ইচ্ছাই কর্ম।

তিনি আরও বলেন,রাজনৈতিক দলের অধিনে নির্বাচন না হলে আওয়ামী লীগ কোনোদিনই ক্ষমতায় আসতে পারবে না এটা জেনেই তারা সংবিধান সংশোধন করেছে এমনটি উল্লেখ করে ড.মঈন খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগের রাতেই ভোট ডাকাতি হয়েছে। ওইদিন নতুন প্রজন্ম তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। আওয়ামী লীগ কোনো দিন এদেশে গণতন্ত্র চায় না এটাই তার উদাহরণ।

মঈন খান বলেন, ১৯৭৫ সালে তারা বাকশাল কায়েম করেছিল। একদলীয় শাসন ব্যবস্থার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। দেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারামুক্ত হয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র চালু করবে এমন প্রত্যাশা করেন তিনি।

মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরে আরা সাফা, সংগঠনটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

পিবিডি/জিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য,ড. মঈন খান,জাতীয় প্রেস ক্লাব,মানববন্ধন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close