• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নতুন নির্বাচনের দাবিতে এখনো অনড় জাতীয় ঐক্যফ্রন্ট: রব

প্রকাশ:  ২২ মার্চ ২০১৯, ২০:৫০ | আপডেট : ২২ মার্চ ২০১৯, ২০:৫৩
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, দেশের গণতন্ত্র ব্যবস্থা ভেঙে পড়েছে। আমরা দাবি করেছিলাম নতুন নির্বাচনের, সরকার কর্ণপাত করেনি। আমরা আমাদের দাবিতে এখনো অনড় রয়েছি।

শুক্রবার (২২ মার্চ) পুরানা পল্টনে প্রীতম জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্ট অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচী ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনের শুরুতেই নতুন কর্মসূচির মাধ্যমে নতুন নির্বাচনে সরকারকে বাধ্য করা সম্ভব কি না, এমন প্রশ্নের জবাবে আ স ম আব্দুর রব বলেন, জনগণ আন্দোলন করবে আমরা তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করব।

ডাকসুতে ভোট ডাকাতি হয়েছে অভিযোগ করে রব বলেন, নিরাপদ সড়ক দিতে সরকার ব্যর্থ হয়েছে। উপজেলা নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির ঘটনা ঘটেছে। ভোটাররা ভোট দিতে যায়নি। ভোটকেন্দ্রে কুকুর শুয়ে আছে, নিরাপত্তাকর্মীরা ঘুমুচ্ছে এমন ছবিও প্রকাশ্যে এসেছে।

জেএসডি সভাপতি বলেন, দেশে অহরহ অপহরণের ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের উদ্ধার করতে পারছে না। এর রহস্য কী? স্বাধীনতার খণ্ডিত ইতিহাস প্রকাশ করা হচ্ছে। আজ যুবসমাজ, ছাত্রসমাজ হতাশ। একদলীয় নয়, বরং এক ব্যক্তির শাসনে দেশ চলছে।

রব আরও বলেন, ব্যাংকগুলো থেকে টাকা চুরি হয়ে যাচ্ছে। সেই টাকা ফেরত আসার কোনো সম্ভাবনা পর্যন্ত নেই। অর্থ লুটেরাদের ক্ষমা করে দেওয়ার চেষ্টা চলছে। তবে গরিব কৃষকদের ঠিকই গ্রেফতার করছে।

কর্মসূচি ঘোষণার আগে স্টিয়ারিং কমিটি একঘণ্টাব্যাপী বৈঠক করে কর্মসূচির দিনক্ষণ ঠিক করে।ঐক্যফ্রন্টের অন্তর্ভুক্ত সংগঠন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না কর্মসূচি ঘোষণা করেন।

ঐক্যফ্রন্টের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে ২৬ মার্চ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ৩০ মার্চ মানববন্ধন, ৩১ মার্চে কর্মী সমাবেশ।

পুরো এপ্রিল মাস বিভাগীয় ও জেলা শহরে গণশুনানি ও কর্মীসমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত গণশুনানির প্রতিবেদন বাংলায় এবং ইংরেজিতে প্রকাশ করে তা বিদেশে পাঠানোর ঘোষণা দেয় দলটি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কৃষক শ্রমিক জনতা লীগ নেতা ইকবাল সিদ্দিকী প্রমূখ।

পিবিডি/জিএম

জাতীয় সমাজতান্ত্রিক দল,আ স ম আব্দুর রব,জাতীয় ঐক্যফ্রন্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close