• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

জয়ে আইপিএল শুরু করল চেন্নাই

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ০০:৫৪
স্পোর্টস ডেস্ক

আইপিএলের উদ্বোধনী দিনে দারুণ জয় পেয়েছে চেন্নাই। এদিন বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে পরাজিত করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

প্রথমে ব্যাট করতে নেমে ৭০ রানে অলআউট বেঙ্গালুরু। টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ওভারের ১৪ বল আগে দলের জয় নিশ্চিত করে চেন্নাই সুপার কিংস।

চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ৯ রানে ৩ উইকেট শিকার করেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। এছাড়া ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেন হরভজন সিং।

ইনিংসের চতুর্থ ওভারে দলকে ব্রেক থ্রু এনে দেন হরভজন সিং। জাতীয় দলের সাবেক এই তারকা অফ স্পিনারকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ মিডউইকেটে থাকা রবিন্দ্র জাদেজার হাতে ক্যাচ তুলে দেন দিয়ে ফেরেন কোহলি। কোহলির পর মঈন আলীকে সাজঘরে ফেরান হরভজন সিং। এরপর চতুর্থ ওভারে বোলিংয়ে এসে বেঙ্গালুরুর তারকা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে আউট করেন ভাজ্জি। হরভজনের কারিশমা শেষ হতে না হতেই শুরু হয় ইমরান তাহিরের লেগ স্পিন। তার শিকার হয়ে একের পর এক সাজঘরে ফেরেন শিভম দুবে, নভদীপ সাইনি ও যুজবেন্দ্র চাহাল। শেষ পর্যন্ত ১৭.১ ওভারে ৭০ রানেই অলআউট বেঙ্গালুরু। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন ওপেনার পার্থিব প্যাটেল। তিনি ছাড়া দলের ১০জন ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি।

টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৮ রানে ওপেনার শেন ওয়াটসনের উইকেট হারায় চেন্নাই। তিনে ব্যাটিংয়ে নেমে ৩২ রানের জুটি গড়ে আউট হন সুরেশ রায়না। তার আগে করেন ২১ বলে ১৯ রান। এরপর উইকেট হারান অন্য ওপেনার আম্বাতি রাইডু। তিনি ফেরেন ৪২ বলে ২৮ রান করে। তবে কেদার যাদব ও রবিন্দ্র জাদেজারা দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন।

সংক্ষিপ্ত স্কোর

বেঙ্গালুরু: ১৭.১ ওভারে ৭০/১০ (প্যাটেল ২৯, ভিলিয়ার্স ৯, মঈন আলী ৯, কোহলি ৬, গ্রান্ডহোম ৪, চাহাল ৪, দুবে ২, সাইনি ২, যাদব ১, হিটমার ০, সিরাজ ০*; ইমরান ৩/৯, হরভজন ৩/২০)।

চেন্নাই: ১৭.৪ ওভারে (রাইডু ২৮, রায়না ১৯, যাদব ১২*, জাদেজা ৫*)।

পিবিডি/রবিউল

আইপিএল,চেন্নাই,রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close