• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আন্দোলনকারী শিক্ষকদের শিক্ষামন্ত্রী

বাড়ি ফিরে যান, আর কষ্ট করবেন না

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ১৬:৫৮
নিজস্ব প্রতিবেদক

এমপিওভুক্তির দাবিতে আন্দোলনকারী শিক্ষকদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপনারা বাড়ি ফিরে যান। খোলা আকাশের নিচে রোদের মধ্যে দাঁড়িয়ে আর কষ্ট করবেন না। আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব, যাতে আপনাদের কষ্ট দূর করা সম্ভব হয়।

রোববার (২৪ মার্চ) বেলা সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

    ডা. দীপু মনি বলেন, আমি আপনাদের কষ্টের বিষয়টা জানি। এমপিওভুক্তি ছাড়া আপনারা কীভাবে জীবন যাপন করেন, সে খবরও আমার কাছে রয়েছে। নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ কার্যক্রম শুরু করা হয়েছে। নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত কার্যক্রম বাস্তবায়ন শুরু হবে।

    তিনি বলেন, আমরা ইতোমধ্যে আবেদন গ্রহণ কার্যক্রম শেষ করেছি। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও কার্যক্রম অর্থসংশ্লিষ্ট বিষয়, তাই এটি বাস্তবায়নে নানা প্রক্রিয়া প্রয়োজন রয়েছে। এ কারণে কিছুটা সময় নেয়া হচ্ছে।

    শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওকরণ বিষয়ে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার রয়েছে। আমি ইতোমধ্যে প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সাথে কথা বলেছি। আগামী অর্থবছরে এমপিওভুক্তকরণে নতুন অর্থ বরাদ্দ দেয়া হবে হবে বলে জানানো হয়েছে।

    মন্ত্রীর বক্তব্যের প্রেক্ষিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী দোহার সাংবাদিকদের বলেন, শিক্ষামন্ত্রীর বক্তব্যে সুনির্দিষ্ট কোনো আশ্বাস আমরা পাইনি। তবে মন্ত্রীর প্রতি সম্মান দেখিয়ে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো। শিক্ষামন্ত্রীর আশ্বাসে আমরা আন্দোলন ছেড়ে যাব কি যাব না- তা পরবর্তী কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হবে। সন্ধ্যা ৬টায় জানানো হবে।

    এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    সচিব বলেন, শিক্ষামন্ত্রী আপনাদের জন্যই এখানে এসেছেন। তিনি আপনাদের বিষয়টি দেখবেন। আশা করি আপনারা মন্ত্রীর আশ্বাসে বাড়ি ফেরে যাবেন।

    /অ-ভি

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close