• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বন্দর নগরী চট্টগ্রামেও নিরাপত্তা জোরদার, গুরুত্বপূর্ণ স্থাপনায় তল্লাশি

প্রকাশ:  ২৪ মার্চ ২০১৯, ২১:৫৪
চট্টগ্রাম প্রতিনিধি

মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে বন্দর নগরী চট্টগ্রামেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় চলছে পুলিশের তল্লাশি।

রোববার (২৪ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান নিরাপত্তা জোরদারের বিষয়টি নিশ্চিত করেছেন। নগরীর সব থানা এবং সিএমপি’র বিভিন্ন ইউনিট নির্দেশনা পেয়ে তাৎক্ষণিক মাঠে নেমেছে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ২৬ মার্চ সামনে রেখে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য আজ (রোববার) সন্ধ্যায় পুলিশ সদর দফতরের নির্দেশনা পেয়েছি। এরপর প্রতিটি থানা এলাকায় তল্লাশি জোরদারের নির্দেশ দিয়েছি। বিশেষ করে আবাসিক হোটেল এবং রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সামনে বিশেষ নজরদারির কথা বলা হয়েছে।

রোববার সন্ধ্যার পর থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড় ও পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। বিভিন্ন যানবাহনের পাশাপাশি সন্দেহভাজন পথচারী দেখলেও তল্লাশি করা হচ্ছে। সংশ্লিষ্ট থানা ছাড়াও নগর গোয়েন্দা পুলিশের সদস্যরা এই কার্যক্রমে অংশ নিচ্ছেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, আমার থানা এলাকার মধ্যে অনেকগুলো আবাসিক হোটেল আছে। মার্কেট, বিপণীবিতান আছে। সব জায়গায় তল্লাশির পাশাপাশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ বলেন, দেওয়ান হাট ও বাদামতলী মোড়ে তল্লাশি করা হচ্ছে। মোটরসাইকেল আরোহীদের যাচাইবাছাই করা হচ্ছে। এছাড়া কাউকে দেখে সন্দেহ হলে তল্লাশি করা হচ্ছে। তবে কেউ যাতে হয়রানির শিকার না হন, সেটি আমরা দেখছি।

পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, আমার থানা এলাকার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থাপনা হচ্ছে বিমানবন্দর। সন্ধ্যা থেকে বিমানবন্দরের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিমানবন্দরের সামনে এবং কাটগড়ে চেকপোস্ট বসানো হয়েছে। বিমানবন্দরে আসা-যাওয়া করা যাত্রীদের নিরাপত্তায় আমরা সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

এর আগে, রোববার বিকেল থেকে ঢাকার বিভিন্ন কূটনৈতিক পাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়। রাজধানীর গুলশান ক্লাব ও বনানী এলাকা দিয়ে গুলশানে ঢোকার সড়ক বন্ধ করে দিয়েছে প্রশাসন, চারদিকে অতিরিক্ত তল্লাশি চৌকি বসানো হয়েছে। এছাড়াও গুলশান ক্লাবের সামনে চেক পোস্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিডিবি/জিএম

মহান স্বাধীনতা দিবস,বন্দর নগরী চট্টগ্রাম,নিরাপত্তা জোরদার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close