Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
  • ||

‘ঐক্যফ্রন্ট ভাঙার কোনো প্রয়োজন সরকারের নেই’

প্রকাশ:  ২৫ মার্চ ২০১৯, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

‌‘সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম (বিএনপি মহাসচিব) বলেছেন, সরকার নাকি বিএনপি এবং ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে। আসলে ঐক্যফ্রন্ট হলো তেল এবং পানির মিশ্রনের মতো। এটিকে ভাঙার কোনো প্রয়োজন এবং উদ্যোগ কোনোটারই প্রয়োজন নেই। আমরা চাই, বিএনপি টিকে থাকুক এবং গণতন্ত্রের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। কিন্তু তারা টিকে থাকার মতো কাজ করছে না।

সোমবার (২৫ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভালো হয়েছে। ভোটার উপস্থিতি একটু কম ছিল, তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বেশি হতো। তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়।

সম্প্রতি নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের করা মন্তব্য নিয়ে প্রশ্ন করা হলে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনার মাহবুব সাহেব নির্বাচন কমিশনের বাইরে গিয়ে একজন নির্বাচন কমিশনার হিসেবে তার ব্যক্তিগত মত দিতে পারেন কি না এটাই আমার প্রশ্ন।

তিনি বলেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্তিতি ছিল ৪০ শতাংশের বেশি। আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি তারা এটা বলেছে। বিএনপি অংশ নিলে নিশ্চয় আরও বেশি ভোটার উপস্থিতি হতো। তবে বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেরাচ্ছে তাতে তাদের রাজনীতি থেকে একেবারেই পালাতে হয় কি না তা নিয়ে আমার শঙ্কা হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির মধ্যে সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্যের অভাব রয়েছে, তারা নির্বাচনে অংশ নিয়েও কিছুটা নির্বাচনে অংশ না নিয়ে পালিয়ে গেছে জাতীয় নির্বাচন থেকে। এই পরিস্থিতি বিএনপিকে দুর্বল করে ফেলছে এবং জনগণ থেকে আলাদা করে ফেলছে। তাদেরই সিদ্ধান্ত নিতে হবে তারা এক সময় গণমুখী দল ছিল, এখন তারা কি গণমুখী দল থাকবে নাকি তারা গণবিচ্ছিন্ন দল হয়ে থাকবে।

/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত